Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২

৫ ফুটের পাঙাস ট্যাংরা মৎস্যজীবীর জালে

 ‌

5-feet-fish

সমকালীন প্রতিবেদন : মাছ ধরতে গিয়ে এমন কান্ড ঘটবে, তা হয়তো আগে থেকে ভাবতেই পারেন নি মৎস্যজীবী সুভাষ সরকার। নদীতে মাছ ধরতে গিয়ে তাঁর জালে উঠে এলো ৫ ফুট লম্বা প্রায় দৈত্যাকার এক পাঙাস ট্যাংরা। সেই মাছ ডাঙায় তুলতে গিয়ে হিমসিম অবস্থা মৎস্যজীবী সুভাষের।

5-feet-fish

অন্যান্যদিনের মতো শুক্রবার ভোররাতে মাছ ধরতে বেরিয়েছিলেন উত্তর ২৪ পরগনার বসিরহাটের সন্দেশখালী ব্লকের বাসিন্দা সুভাষ সরকার। সুন্দরবন লাগোয়া রায়মঙ্গল নদীতে তিনি মাছ ধরছিলেন। নদীতে জাল ফেলে টুকটাক মাছও পাচ্ছিলেন।

ভোর তখন প্রায় সাড়ে তিনটে। হঠাৎ করেই জালে বেশ টান অনুভব করেন সুভাষ। প্রথমদিকে একটু ঘাবড়ে গেলেও মনে সাহস করে জাল গুটিয়ে আনতেই তিনি দেখতে পান, বিশালাকার একটি মাছ ধরা পরেছে। 

অন্ধকারে প্রথমে স্পষ্ট না হওয়ায় তিনি ভেবেছিলেন, হয়তো হাঙর কিম্বা কুমির জাতীয় কিছু হতে পারে। কাছে আনতেই বোঝা যায়, সেটি একটি পাঙাস ট্যাংরা। কোনওক্রমে ডাঙায় তুলে এনে সেই মাছটিকে নিয়ে মোটর বাইকে করে ৩ টি নদী পার হয়ে তিনি সোজা হাজির হন বাঁকড়া মাছ আড়তে।

সেখানে মেপে দেখা যায়, মাছটি লম্বায় ৫ ফুট, চওড়ায় ১ ফুট। ওজন প্রায় ২০ কিলো‌। এমন মাছ ধরা পরার খবর ছড়িয়ে পরতেই তা দেখতে ওই আড়তে ভিড় জমান প্রচুর মানুষ। 


ওই মাছের আড়তেই মাছটি ৩০০ টাকা কিলো দরে বিক্রি হয়ে যায়। জানা গেছে, বাঁকড়ার আড়ত থেকে মাছটি বিক্রির জন্য এরপর কলকাতায় পাঠিয়ে দেওয়া হয়।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন