Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২

কাঁটাতার দেওয়া নিয়ে অনিয়মের অভিযো‌গে রাস্তা অবরোধ

 

Road-block

সমকালীন প্রতিবেদন : সীমান্ত এলাকায় কাঁটাতারের বেড়া দেওয়ার ক্ষেত্রে অনিয়ম করা হচ্ছে। সরকারি নিয়ম মানা হচ্ছে না। আর এই অভিয়মের অভিযোগ উঠেছে স্থানীয় পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে। আর তারই প্রতিবাদে রাস্তা অবরোধ করে পঞ্চায়েত অফিসের সামনে বিক্ষোভে সামিল হলেন স্থানীয় বাসিন্দারা।

বনগাঁ ব্লকের ট্যাংরা গ্রাম পঞ্চায়েত এলাকায় ভারত–বাংলাদেশ সীমান্ত লাগোয়া এলাকায় যেখানে এখনও কাঁটাতার দেওয়ার কাজ বাকি রয়েছে, সেখানে নতুন করে কাঁটাতার লাগানোর উদ্যোগ নেওয়া হয়েছে। 

কিন্তু সীমান্তের শূন্য পয়েন্ট থেকে কতদূর পর্যন্ত এই কাঁটাতার দেওয়া হবে, তা সঠিকভাবে জানেন না গ্রামবাসীরা। এমনই জানালেন গ্রামের কিছু মানুষ।

ট্যাংরা পঞ্চায়েতের সুটিয়া গ্রামের মানুষের দাবি মেনে ভারত সরকারের উদ্যোগে সীমান্ত এলাকায় কাঁটাতার বসানোর তোড়জোর শুরু হয়েছে। তারজন্য নতুন করে জমি মাপজোকের কাজ চলছে। 

পঞ্চায়েত সদস্য এবং গ্রামের একাংশের মানুষের অভিযোগ, সীমান্ত এলাকার জমির মালিকদের অন্ধকারে রেখে স্থানীয় তৃণমূল নেতৃত্ব অনিয়ম করছে। আর এক্ষেত্রে তাঁরা পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছেন। 

তাঁদের বক্তব্য গত ১৩ তারিখ তাঁদেরকে নিয়ে বৈঠক অনুষ্ঠিত করার কথা থাকলেও শেষমূহূর্তে তাঁদেরকে বাদ দিয়ে বৈঠক করা হয়। আর এক্ষেত্রে বিশেষ উদ্দেশ্য নিয়ে এই বৈঠক করা হয়েছে।

এই ঘটনার প্রতিবাদে শুক্রবার পঞ্চায়েত অফিসের সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান স্থানীয়রা। যদিও অভিযোগ অস্বীকার করেছেন স্থানীয় পঞ্চায়েত প্রধান। তাঁর বক্তব্য, ২০১৬ সালে প্রথম জমি মাপা হয়। 

কিছু ক্ষেত্রে সমস্যা থাকায় নতুন করে ‌সরকারিভাবে মিটিং হয়। কিন্তু সেখানে বাইরের লোক না থাকার কথা বলা হয়। ‌এদিন প্রায় ঘন্টাখানেক অবরোধ চলার পর বিক্ষোভকারীরা পঞ্চায়েত প্রধানের কাছে স্মারকলিপি জমা দেন। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন