Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২

নাবালিকার বিয়ে রুখলো প্রশাসন

 ‌

The-administration-stopped-the-marriage-of-minors

সমকালীন প্রতিবেদন : প্রশাসনের উদ্যোগে নাবালিকার বিয়ে বন্ধ করা সম্ভব হল। ১৮ বছরে পা দেওয়ার পর ওই পাত্রের সঙ্গেই বিয়ে দেওয়া হবে বলে নাবালিকার পরিবারের সদস্যরা প্রশাসনিক কর্তাদের কাছে লিখিত প্রতিশ্রুতি দিলেন। হাওড়া জেলার ঘটনা।

জানা গেছে, হাওড়ার নিশ্চিন্দার সাঁপুইপাড়া বসুকাটি গ্রাম পঞ্চায়েত এলাকায় এক নাবালিকার বিয়ের আয়োজন করা হয়েছিল। আজই সেই বিয়ের অনুষ্ঠান চলছিল। গ্রামবাসীদের কাছ থেকে চাইল্ড লাইন এবং স্থানীয় প্রশাসনের কর্তারা এই খবর পান।

এরপরই নাবালিকার বাড়িতে পৌঁছান স্থানীয় পঞ্চায়েত প্রধান, থানার আধিকারিক, জয়েন বিডিও, চাইল্ড লাইনের প্রতিনিধিরা। নাবালিকার পরিবারের সঙ্গে কথা বলে জানতে পারেন যে, ১৮ বছর হতে নাবালিকার এখনও ৬ মাস বাকি আছে।

এরপরই প্রশাসনের কর্তারা নাবালিকার পরিবারের সদস্যদের বোঝান যে, ১৮ বছরের নিচে কোনও মেয়েকে বিয়ে দিলে তা বেআইনী কাজ হবে। তাছাড়া, আগামীদিন ওই নাবালিকাই শারীরিকভাবে সমস্যায় পরবে। ফলে বিয়ে আপাতত বন্ধ রাখার পরামর্শ দেওয়া হয়। 

প্রশাসনিক কর্তাদের কথাকে মান্যতা দিয়ে এরপর বিয়ে বন্ধ রাখার সিদ্ধান্ত নেন নাবালিকার পরিবারের সদস্যরা। তাঁরা জানান, যেহেতু ভালো পাত্র পাওয়া গিয়েছিল, তাই এই বিয়ের আয়োজন করা হয়েছিল। নাবালিকার ১৮ বছর সম্পন্ন হলে ওই পাত্রের সঙ্গেই মেয়ের বিয়ে দেবেন বলে প্রতিশ্রতি দেন নাবালিকার পরিবার। 







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন