Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২

কমনওয়েলথ গেমসে এপর্যন্ত ভারতের পদক সংখ্যা ৯টি

 ‌

দেবাশীষ গোস্বামী : বার্মিংহামে অনুষ্ঠিত কমনওয়েলথ গেমসের ষষ্ঠ দিন ‌ছিল মঙ্গলবার। এই খেলায় ভারতীয় দল ইতিমধ্যেই ৩টি সোনা সহ মোট ৯টি পদক জয়লাভ করেছে। এই ৯টি পদকের মধ্যে ৭টি এসেছে ভারত্তোলন থেকে। অন্য ২টি এসেছে জুডো থেকে। 

ইতিমধ্যে ভারতের হয়ে যারা স্বর্ণপদক লাভ করেছেন, তাঁরা হলেন, মিরাবাই চানু, জেরোমি লালরিংনিগা এবং অচিন্ত শিউলি। এরা তিনজনই ভারোত্তোলন থেকে এই স্বর্ণপদকগুলি পেয়েছেন। এরমধ্যে অচিন্ত শিউলি পশ্চিমবঙ্গের হাওড়া জেলার বাসিন্দা। 

এবারের কমনওয়েলথ গেমসে এখনও পর্যন্ত অস্ট্রেলিয়া ৩১টি সোনা, ২০টি রুপো এবং ২০টি ব্রোঞ্জ পদক পেয়ে পদক প্রাপ্তির তালিকায় প্রথম স্থানে আছে। দ্বিতীয় স্থানে আছে আয়োজক দেশ ইংল্যান্ড। তাদের পদক সংখ্যা হল ২১ টি সোনা ২২ টি রুপো ও ১১ টি ব্রোঞ্জ। তৃতীয় স্থানে আছে নিউজিল্যান্ড। তারা পেয়েছে ১৩ টি সোনা ৭টি রুপো ও ৪টি ব্রোঞ্জ পদক। 

পদক প্রাপ্তির তালিকায় এখনও পর্যন্ত ভারতের স্থান ষষ্ঠ। ভারত অর্জন করেছে ৩টি সোনা, ৩ টি রুপো এবং ৩টি ব্রোঞ্জ পদক। আশা করা যায়, ভারতের পদক সংখ্যা আরও বাড়বে। কারণ, এখনও পর্যন্ত অনেক খেলা শুরু হয়নি। ইতিমধ্যে ভারত ব্যাডমিন্টনে মিক্সড টিম ইভেন্টে ও পুরুষ টিটি দল ফাইনালে উঠে আরও ২টি পদক নিশ্চিত করেছে।

উল্লেখ্য, ২০১৮ সালে অস্ট্রেলিয়ার গোলকোস্ট শহরে অনুষ্ঠিত কমনওয়েলথ গেমসে ভারত মোট ৬৬ টি পদক জয় করে পদক তালিকায় তৃতীয় স্থান অধিকার করেছিল। এরমধ্যে ২৬ টি ছিল সোনার পদক। এবারের বার্মিংহাম কমনওয়েলথ গেমস আগামী ৮ আগস্ট পর্যন্ত চলবে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন