Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২

‌গ্রামবাসীদের বিক্ষোভে ফের বন্ধ পাওয়ার গ্রিটের কাজ

Off-Power-Grit-Works

সমকালীন প্রতিবেদন : গ্রামবাসীদের বিক্ষোভে ফের বন্ধ হয়ে গেল উত্তর ২৪ পরগনার হাবরা বিধানসভার কুমড়া পঞ্চায়েতের নবপল্লী এলাকায় পাওয়ার গ্রিটের কাজ। মঙ্গলবার ঠিকাদারি সংস্থার কর্মীরা সেখানে কাজে যেতেই গ্রামবাসীরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। ফলে কাজে যোগ দিতে পারেন নি শ্রমিকেরা। 


হাবরার কুমড়া পঞ্চায়েতের নবপল্লী এলাকায় পাওয়ার গ্রিটের কাজ গ্রামবাসীদের বিক্ষোভের ফলে দীর্ঘদিন বন্ধ রয়েছে। কল্যাণী থেকে বারুইপুর চার লক্ষ কিলোমেগাওয়াটের বিদ্যুৎ সরবরাহের জন্য দীর্ঘদিন ধরে পাওয়ার গ্রিটের কাজ চলছে। কিন্তু নবপল্লী এলাকার কিছু জমিদাতার সঙ্গে ক্ষতিপূরণ নিয়ে গত চার মাস ধরে অশান্তি চলছে। 

এব্যাপারে গ্রামবাসীরা আদালতের দ্বারস্থ হওয়ার পর স্থগিতাদেশ দেয় নিম্ন আদালত। এরপর থেকে বন্ধ হয়ে যায় এই পাওয়ার গ্রিডের কাজ। বিদ্যুৎ দপ্তরের দাবি, কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হওয়ার পর এই জায়গার উপর নিম্ন আদালত যে স্থগিতাদেশ দিয়েছিল, সেই স্থগিতাদেশ তুলে দেয় কলকাতা হাইকোর্ট। 

এরপরই মঙ্গলবার ফের ঠিকা সংস্থার কর্মীরা পাওয়ার গ্রিটের কাজে আসেন। কিন্তু গ্রামবাসীরা তাদের সঠিক ক্ষতিপূরণ পাননি, এমন দাবি তুলে ঠিকা শ্রমিকদের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন গ্রামবাসীরা। খবর দেওয়া হয় হাবরা থানায়। পুলিশ এসে গ্রামবাসীদের এবং বিদ্যুৎ দপ্তরের আধিকারিকদের সমস্ত কাগজপত্র নিয়ে থানায় দেখা করতে বলে। 


এব্যাপারে মিমাংসা না হওয়া পর্যন্ত কাজ বন্ধ রাখার কথা পুলিশের পক্ষ থেকে জানানো হয়। গ্রামবাসীরা দাবি করেন, তাদের সঠিক ক্ষতিপূরণ দেওয়া হচ্ছে না। সেই কারণেই বিক্ষোভ দেখান তারা। যদিও বিদ্যুৎ দপ্তরের আধিকারিকদের দাবি, সমস্ত জায়গায় সঠিক ক্ষতিপূরণ দেওয়া হয়েছে। যেগুলি বাকি রয়েছে, সেগুলিও মিটিয়ে দেওয়া হবে।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন