Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ৩০ জুলাই, ২০২২

গাইঘাটায় টাওয়ার বসানোর নামে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার প্রতারক

 

Arrest-cheater

সমকালীন প্রতিবেদন : মোবাইলের টাওয়ার বসানোর নাম করে প্রতারণার অভিযোগে এক প্রতারককে গ্রেপ্তার করল বনগাঁ সাইবার ক্রাইম থানার পুলিশ। ধৃত প্রতারকের নাম কৌশিক পাল। তার বাড়ি বারাসত থানা এলাকায়। তাকে আজ বনগাঁ মহকুমা আদালতে তোলা হয়।

মোবাইলের টাওয়ার বসানোর নাম করে প্রতারণার অভিযোগ দীর্ঘদিন ধরেই শোনা যাচ্ছে। এব্যাপারে বিভিন্ন কোম্পানীর নাম করে, মোটা অঙ্কের টাকার প্রলোভন দেখিয়ে প্রতারণার শিকার হন অনেকেই। এই প্রতারণার ফাঁদে যাতে সাধারণ মানুষ পা না দেন, তারজন্য মাঝেমধ্যেই সাধারণ মানুষকে সতর্ক করে কোম্পানিগুলি।

এরপরেও প্রতারণার শিকার হন উত্তর ২৪ পরগনার গাইঘাটা থানার মাটিকুমড়া এলাকার বাসিন্দা মামনি দাস নামে এক মহিলা। জানা গেছে, রিলায়েন্স জিও কোম্পানীর টাওয়ার বসানোর নাম করে ২০২১ সালের ২২ ডিসেম্বর মামনি দাসকে প্রস্তাব দেয় প্রতারক কৌশিক পাল।

মামনি দাসকে বলা হয়, এই টাওয়ার বসানোর অনুমতি দেওয়া হলে এককালীন ২৫ হাজার টাকা এবং প্রতি মাসে ভাড়াবাবদ ২০ হাজার টাকা করে দেওয়া হবে। আর তার সঙ্গে পরিবারের একজনের চাকরিরও ব্যবস্থা করা হবে। এরজন্য ওই মহিলার কাছে ৬৮ হাজার টাকা দাবি করা হয়।

ভবিষ্যতের কথা ভেবে ওই প্রতারকের কথায় বিশ্বাস করে এরপর মামনি দাস নামে ওই মহিলা গত ২৩ ডিসেম্বর এলাকার একটি দোকান থেকে অনলাইনে বিকে এন্টারপ্রাইজের নামে ১০ হাজার ৫৬০ টাকা পাঠান। আর এই বিকে এন্টারপ্রাইজের মালিক কৌশিক পাল।

এরপর থেকে কৌশিকের সঙ্গে আর কোনও যোগাযোগ করতে পারেন নি মামনি দাস। আর তখনই তিনি বুঝতে পারেন যে, তিনি প্রতারিত হয়েছেন। এরপর গত ১৫ জানুয়ারী বনগাঁ সাইবার ক্রাইম থানায় লিখিত অভিযোগ দায়ের করেন মামনি দাস। 

সেই অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে শুক্রবার রাতে বারাসত থেকে কৌশিক পালকে গ্রেপ্তার করে বনগাঁ সাইবার ক্রাইম থানার পুলিশ। ধৃত কৌশিক পালকে শনিবার বনগাঁ মহকুমা আদালতে তোলা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করে এই প্রতারণা চক্রের সঙ্গে আর কারা যুক্ত আছে, তার সন্ধান পাবার চেষ্টা করছে পুলিশ।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন