Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২

CONG COUNCILLOR MURDER : কংগ্রেস কাউন্সিলর খুনে এখনও অধরা দুষ্কৃতীরা

 ‌

The-murder-of-the-Congress-councilor-is-still-an-elusive-crime

শম্পা গুপ্ত : দুদিন কেটে গেলেও পুরুলিয়া‌র ঝালদায় কাউন্সিলর খুনের ঘটনার এখনও কোনও কিনারা করতে পারল না পুলিশ। জেলা পুলিশের আধিকারিকরা বার বার ঝালদা এলাকায় গিয়ে ঘটনার তদন্ত করছেন। অন্যদিকে, মঙ্গলবার প্রবীণ কংগ্রেস নেতা আব্দুল মান্নান নিহত কংগ্রেস কাউন্সিলরের শোকার্ত পরিবারের সঙ্গে দেখা করে সমবেদনা জানালেন।

উল্লেখ্য, রবিবার সন্ধেয় ঝালদা পুরসভার ২ নম্বর ওয়ার্ডের কংগ্রেস কাউন্সিলার তপন কান্দুকে গুলি করে হত্যা করে অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীরা। এই ঘটনার প্রতিবাদে আজ, মঙ্গলবার ১২ ঘন্টার পুরুলিয়া জেলা বনধ এর ডাক দেয় জেলা কংগ্রেস। সেই মতো আজ সকাল থেকে কার্যকরী হয় বনধ। 

এদিন জেলায় বেসরকারী বাস পরিবহন হয় নি। বনধ সফল করতে এদিন সকালে সোস্যাল মিডিয়ায় আর্জি জানান জেলা কংগ্রেস সভাপতি নেপাল মাহাতো। এদিনের বনধে বেসরকারি বাস না চললেও সরকারী বাস পরিষেবা চালু ছিল। যদিও তা প্রয়োজনের তুলনায় কম বলে দাবী করেছেন যাত্রীরা। মাধ্যমিক পরীক্ষায় যুক্ত থাকা শিক্ষকরা, যারা দূরে কর্মরত বনধ এর কারণে তাঁরা সমস্যায় পড়েন। 

কংগ্রেস কাউন্সিলর খুনের ঘটনায় পুলিশ ইতিমধ্যেই বেশ কয়েকজনকে জেরা করার পাশাপাশি দু'জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে। যদিও খুনের ঘটনার পর দুদিন পার হয়ে গেলেও এখনও পর্যন্ত পুলিশ কাউকে গ্রেপ্তার করতে না পারায় ক্ষোভের সৃষ্টি হয়েছে। 

এদিকে, এদিন ঝালদায় এসে নিহত কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুর পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেন কংগ্রেস নেতা আব্দুল মান্নান। সঙ্গে ছিলেন জেলা কংগ্রেস সভাপতি নেপাল মাহাতো। তাঁরা বেশ কিছুক্ষণ তারা নিহত কংগ্রেস কাউন্সিলরের বাড়িতে ছিলেন। তাঁদের সামনে কান্নায় ভেঙ্গে পড়েন নিহতের স্ত্রী কাউন্সিলার পূর্ণিমা কান্দু। 

আব্দুল মান্নান এদিন বলেন, 'ঘটনার তদন্ত না হওয়া পর্যন্ত ঝালদায় বোর্ড গঠন করতে দেওয়া যেন না হয়।' মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে আব্দুল মান্নান বলেন, 'রাজ্যে আইন শৃঙ্খলা ভেঙ্গে পড়েছে। অথচ মুখ্যমন্ত্রীর কোনও প্রতিক্রিয়া নেই। ‌রক্ষকই ভক্ষক।' তাই সিবিআই তদন্তের দাবী করছেন তাঁরা। 

দলের যাদের এইভাবে খুন করা হয়েছে, সবার ক্ষেত্রেই তাঁরা উপযুক্ত তদন্তের জন্য আদালতে যাবেন বলে জানান আব্দুল মান্নান। তিনি এদিন প্রশ্ন তোলেন, অভিযোগ ওঠার পরেও কেন ঝালদা থানার আই সি কে এখনও সাসপেন্ড করা হয়নি। এই খুনের ঘটনায় দোষী পুলিশ আধিকারিকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তিনি।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন