Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, 19 September 2021

টানা বৃষ্টিতে জলমগ্ন হয়ে পরে পানিহাটি হাসপাতাল

 ‌‌

Submerged-in-torrential-rain

সৌদীপ ভট্টাচার্য : একটানা বৃষ্টি হলেই জলমগ্ন হয়ে পরে উত্তর ২৪ পরগনার পানিহাটি স্টেট জেনারেল হাসপাতাল। হাসপাতালের বাইরের অংশের পাশাপাশি ভেতরে ওয়ার্ড, এমার্জেন্সি সহ গোটা এলাকা জলমগ্ন হয়ে যায়। এই ঘটনায় সমস্যায় পরতে হয় রোগী এবং তাঁর আত্মীয়দের।

গত কয়েকদিন ধরে প্রায়ই টানা বৃষ্টি হচ্ছে। আর সেই বৃষ্টিতেই জলমগ্ন হয়ে পরছে পানিহাটি স্টেট জেনারেল হাসপাতালের এমার্জেন্সি থেকে শুরু করে বিভিন্ন ওয়ার্ড। হাসপাতালের বিভিন্ন অংশ জলমগ্ন হয়ে যাওয়ায় জলের মধ্যেই রোগীদের ভর্তি থাকতে হচ্ছে। চিকিৎসক, নার্স ও আয়াদের জলের মধ্যে দিয়েই রোগীদের চিকিৎসা পরিষেবা দেওয়ার কাজ চালিয়ে যেতে হচ্ছে। 


রোগীদের অভিযোগ, ভোট আসে, ভোট যায়। নেতারা প্রতিশ্রুতি দেন। কিন্তু ভোট যাওয়ার পরে সেই প্রতিশ্রুতি আর কেউ কার্যকরী করেন না। এলাকার বাসিন্দাদের অভিযোগ, বৃষ্টির জমা জলের মধ্যে ভাসতে দেখা যায় হাসপাতালের নোংরা–আবর্জনা। হাসপাতাল চত্বরে জল জমে যাওয়ায় সেই জল পেরিয়েই রোগীদের এমার্জেন্সিতে চিকিৎসকদের কাছে পৌঁছাতে হয়। একই হাল হয় ওয়ার্ডগুলিরও।


হাসপাতালে কর্মরত নার্স ও স্বাস্থ্যকর্মীদের অভিযোগ, একটানা বৃষ্টি হলেই এই হাসপাতালে জল জমে যায়। জলের মধ্য দিয়েই তাঁদের কাজ করতে হয়। রাতের অন্ধকারে পোকামাকড় এবং বিষাক্ত সাপের উপদ্রব শুরু হয় হাসপাতাল জুড়ে। এই বিষয়ে হাসপাতাল সুপারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনও প্রতিক্রিয়া দিতে রাজি হন নি।‌‌




No comments:

Post a Comment