Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২২ জুন, ২০২৪

মাঠে নেমেই জয় দিয়ে শুরু মেসির ম্যাজিক

The-magic-of-Messi

সমকালীন প্রতিবেদন : বিশ্বকাপ জয়ের পর আবার কোনও বড় প্রতিযোগিতায় আর্জেন্টিনার হয়ে খেলতে নামলেন লিয়োনেল মেসি। বিশ্বজয়ী অধিনায়ক মাঠে নামার সঙ্গে সঙ্গেই রেকর্ড গড়ে ফেললেন। তৈরি হল ফুটবলের নতুন ইতিহাস। অবশ্য এই রেকর্ড হল ঐতিহাসিক কোপা আমেরিকা টুর্নামেন্টকে ঘিরে। 

এদিন মেসি ভেঙে দিলেন চিলির গোলরক্ষক সের্খিয়ো লিভিংস্টোনের রেকর্ড। লিভিংস্টোন কোপা আমেরিকায় ৩৪টি ম্যাচ খেলেছিলেন। তাঁর রেকর্ড ভেঙে মেসি খেললেন ৩৫ তম ম্যাচ। ১৯৪১ থেকে ১৯৫৩ সাল পর্যন্ত খেলা লিভিংস্টোন যদিও কখনও কোপা জিততে পারেননি। 

মেসি প্রথমবার কোপায় খেলেন ২০০৭ সালে। সে বছর আর্জেন্টিনা ফাইনালে উঠলেও ব্রাজিলের বিরুদ্ধে হেরে যায়। শেষবার যদিও আর্জেন্টিনা কোপা জেতে। সেই দলের অধিনায়ক ছিলেন মেসি। এদিকে, মেসির দেশ কোপা আমেরিকায় শুরুটা করল জয় দিয়েই। 

কানাডাকে ২-০ গোলে হারিয়ে দিল আর্জেন্টিনা। ৪৯ মিনিটে প্রথম গোল পায় আর্জেন্টিনা। অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের পাস বক্সের মধ্যে পান আলভারেস। তাঁর ডান পায়ের মাটি ঘেঁষা শটে বল জালে জড়িয়ে যায়। কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি গোল ছিল মেসির। 

দ্বিতীয় স্থানে ছিলেন তরুণ আলভারেস। তাঁর গোলেই কোপা শুরু করল আর্জেন্টিনা। দ্বিতীয় গোলটি আসে ৮৮ মিনিটে। ততক্ষণে কানাডার বিরুদ্ধে জয়ের আত্মবিশ্বাস পেয়ে গিয়েছে আর্জেন্টিনা। বলা যায়, কানাডার কফিনে শেষ পেরেকটি ছিল মার্তিনেসের গোল। মেসির পাস থেকে গোল করে ব্যবধান বৃদ্ধি করেন লাউতারো মার্তিনেস। 

শুক্রবার ভোরে অনেকেই তাড়াতাড়ি ঘুম থেকে উঠেছিলেন আর্জেন্টিনার খেলা দেখার জন্য। কিন্তু টিভিতে কোপা আমেরিকা দেখা গেল না। কোনও চ্যানেলই সম্প্রচার করেনি মেসিদের খেলা। হতাশ হয়ে শুধু স্কোরের দিকেই নজর রেখেছিলেন অনেকে। আর্জেন্টিনার ভক্তরা ম্যাচ শেষে স্বস্তির নিঃশ্বাস ফেললেন। কোপায় জয় দিয়েই শুরু হল তাঁদের প্রিয় দলের যাত্রা।

২০২২ সালে কাতার বিশ্বকাপ জেতেন মেসি। আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানোর পর আবার একটি বড় প্রতিযোগিতায় খেলতে নেমেছেন তিনি। এখন মেজর সকার লিগে ইন্টার মায়ামির হয়ে খেলেন মেসি। ফলে ফুটবলের মূল ধারা থেকে কিছুটা সরে গিয়েছেন। এমন অবস্থায় আর্জেন্টিনার জার্সিতে মেসিকে দেখার জন্য অধীর অপেক্ষা করেছিলেন ভারতের ফুটবলপ্রেমীরা। কিন্তু তাঁরা আপাতত বঞ্চিত হয়েই রইলেন।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন