Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ৩ মার্চ, ২০২৪

‌আদালতের ময়দান ছেড়ে বৃহত্তর আঙিনায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

Avijit-Ganguly

সমকালীন প্রতিবেদন : নতুন ইনিংস শুরু করতে চলেছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় আদালতের ময়দান ছেড়ে বৃহত্তর আঙিনায় নামতে চলেছেন তিনি আর এই বৃহত্তর আঙিনা সম্ভবত হতে চলেছে রাজনীতি

নিয়োগ দুর্নীতি সহ রাজ্যে একের পর এক অনিয়মের বিরুদ্ধে বেশ কিছু ঐতিহাসিক রায় ঘোষণা করে রাজ্যের বহু মানুষের প্রশংসা কুড়িয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় আর এই ঘটনা নিয়ে অনেকদিন ধরেই রাজ্য সরকারের সঙ্গে একটা ঠান্ডা লড়াই চলছে।

সেই সময়ই তৃণমূলের পক্ষ থেকে তাকে রাজনৈতিক ময়দানে লড়াই করার আহ্বান জানানো হয়। অভিজ্ঞ মহলের ধারণা, বর্তমান পরিস্থিতিতে মনে হচ্ছে সেই আহ্বানেই সাড়া দিচ্ছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

রবিবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নিজেই তাঁর নতুন ইনিংস শুরু করার কথা ঘোষণা করেছেন মঙ্গলবার তিনি বিচারপতির পদ থেকে স্থাপন দিচ্ছেন। তাঁর এই আচমকা অবসরের সিদ্ধান্তের রাজনৈতিক আঙিনা সহ সাধারণ মানুষের মধ্যেও চমক সৃষ্টি হয়েছে।

ঘনিষ্ঠ মহলের খবর, কোন অঘটন না ঘটলে তিনি বিজেপিতেই যোগদান করতে চলেছেন।‌ আর বিজেপির প্রার্থী হিসেবে পূর্ব মেদিনীপুরের তমলুক আসনে লড়াই করতে চলেছেন তিনি। যদিও বিচারপতি গঙ্গোপাধ্যায়ের রাজনৈতিক পদক্ষেপের বিষয়ে বিজেপির পক্ষ থেকে কোন নিশ্চিতকরণ করা হয়নি।‌





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন