Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৪

রাজ্য সরকারের কাছে ভাতার দাবি হেল্থ প্রোভাইডারদের

 ‌

Health-provider

সমকালীন প্রতিবেদন : ‌রাজ্য সরকারের কাছে প্রতি মাসে নির্দিষ্ট হারে সম্মানজনক ভাতা পাওয়ার দাবি জানালেন 'ইনফর্মাল হেল্থ কেয়ার প্রোভাইডার'রা। বৃহস্পতিবার মেডিকেল কেয়ার এন্ড ওয়েলফেয়ার সোসাইটির বনগাঁ মহকুমা শাখার ১৯ তম বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হল বনগাঁয়।

বনগাঁর নীলদর্পন হলে আযোজিত এদিনের সম্মেলনে উপস্থিত সংগঠনের প্রতিনিধিদের পাশাপাশি সরকারি হাসপাতালে কর্মরত বেশ কয়েকজন‌ চিকিৎসক অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। গ্রামীন চিকিৎসকদের ভূমিকা নিয়ে তাঁরা আলোচনা করেন।

সংগঠনের বনগাঁ মহকুমা শাখার সাধারণ সম্পাদক পরিতোষ কুমার বিশ্বাস এব্যাপারে বলেন, তাঁদের সংগঠনের অধীনে ৪৫০ জন সদস্য রয়েছেন, যারা গ্রামাঞ্চলে চিকিৎসা পরিষেবার সঙ্গে যুক্ত। অথচ তাদের অনেকেই এখনও রাজ্য সরকার ঘোষিত প্রশিক্ষণ নেওয়ার সুযোগ পান নি।

এই ধরনের চিকিৎসা পেশার সঙ্গে যুক্ত ব্যক্তিদের ২০১৫ সালে রাজ্য সরকার 'ইনফর্মাল হেল্থ কেয়ার প্রোভাইডার' হিসেবে নামকরন করে। সেইসময় এই সংগঠনের ৪৫০ জনকে নিয়ে একদিনের কর্মশালার আয়োজন করা হয়।

এতে সন্তুষ্ট না হয়ে তারা আন্দোলনে নামেন। এরপর ২০১৮ সালে রাজ্য সরকার সিদ্ধান্ত নেয় যে, এই হেল্থ প্রোভাইডারদের ৬ মাসের প্রশিক্ষণ দেওয়া হবে। সেইভাবে ২০২২ সালে বনগাঁর সংগঠনের ১৫০ জন প্রশিক্ষণ নেওয়ার সুযোগ পান।

বর্তমানে এই সংগঠনের দাবি, সংগঠনের যারা এখনও প্রশিক্ষণ নিতে বাকি, তাদের প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা করা হোক, প্রশিক্ষণ শেষে শংসাপত্র দেওয়া হোক, আশা কর্মীদের মতো করে গ্রামাঞ্চলে সরকারি স্বাস্থ্য ব্যবস্থায় তাদেরকে নিযুক্ত করা হোক, প্রতি মাসে নির্দিষ্ট হাতে ভাতা দেওয়ার ব্যবস্থা হোক। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন