Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০২৪

বনগাঁর ‌'এলডোরাডো' পরিবারের মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা

 

Cultural-evening

সমকালীন প্রতিবেদন : ‌২৩ জানুয়ারীর সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন হল 'এলডোরাডো' পরিবারের পক্ষ থেকে। বনগাঁর নীলদর্পণ হলে আয়োজিত এই অনুষ্ঠানে এলডোরাডো পরিবারের সদস্যরা নানা অনুষ্ঠান উপস্থাপন করলেন।

এদিন সমবেত সঙ্গীতের‌ মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর ছিল আহেলি রায়ে সোলো ডান্স। নবনিতা মিত্রের পরিচালনায় এরপর নৃত্যানুষ্ঠান 'ভারত– ইউনিটি অব ডাইভার্সিটি'‌ উপস্থাপিত হয়। 'চেঞ্জ ইয়োর অ্যাটিটিউড, চেজ ইয়োর লাইফ' বিষয়ে আলোচনা করেন রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড:‌ রাজেশকুমার সাহা।

এলডোরাডো প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত শিক্ষার্থীদের মধ্যে পেপার ক্রাফ্ট, প্রবন্ধ লেখা, টাইপিং, কোডিং বিষয়ের উপর প্রতিযোগিতার আয়োজন করা হয়। সেখানে সফল শিক্ষার্থীদের প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুরষ্কৃত করা হয়। সম্মান জানানো হয় বনগাঁ পুরসভার প্রধান গোপাল শেঠ সহ অন্যান্য অতিথিদের।

সেতারবাদক পার্থ হালদার, তবলাবাদক অঞ্জন পাল এবং গিটারবাদক কানাই সিংহের যুগলবন্দি অনুষ্ঠানে উপস্থিত দর্শকদের মন কেড়ে নেয়। জয়দীপ রায়ের পরিচালনায় শ্রুতিআলেখ্যটি অনুষ্ঠানে অন্য মাত্রা যোগ করে। 

এলডোরাডো পরিবারের খুদে সদস্যদের 'সবুজ পৃথিবী' এবং বড়দের 'মুড়কির হাঁড়ি'‌ নাটক দুটির উপস্থাপনা ছিল অনবদ্ধ। দুটি নাটকেরই নির্দেশক ছিলেন নাট্যকর্মী বাবু ঘোষাল। সবশেষে 'সপ্তক'‌ সঙ্গীত শিক্ষাকেন্দ্রের বাংলা ব্যান্ডের গান দিয়ে এদিনের অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।  





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন