Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০২৪

বনগাঁর বৃদ্ধ টোটো‌চালক কোটি টাকার লটারিতে শেষ জীবনে স্বপ্নপূরণ করবেন

 

Lottery-ticket

সমকালীন প্রতিবেদন : ভাগ্যের চাকা যে কার কোনদিন কিভাবে ঘুরে যাবে, তা কেউই বলতে পারে না। আর তেমনটাই হল বনগাঁর এক বৃদ্ধ টোটোচালকের সঙ্গে। রামলালার প্রাণ প্রতিষ্ঠার সকালেই তিনি হয়ে গেলেন কোটিপতি। জীবনের ‌অধিকাংশ সময়টা দারিদ্রতার মধ্যে ‌কেটেছে। 

তবে আজ শেষ বয়সে এসে নিজেকে কোটিপতি বলতে পারবেন তিনি। তাই আনন্দে চোখ ভিজছে বনগাঁর চাঁপাবেড়িয়ার বাসিন্দা বিমল বিশ্বাসের। কারণ, এই টাকা দিয়ে অপূর্ণ কিছু কাজ করতে চান তিনি। আর তাঁর কাছে সেই সুযোগ এসে হাজির হল রাম মহোৎসবের মাঝে। 

জানা গেছে, দশ বছরেরও বেশি সময় ধরে তিনি বাসের ড্রাইভারি করে জীবন কাটিয়েছেন। বড় করেছেন ছেলে, মেয়েকে। তবে বয়স এবং চোখের সমস্যার জন্য বাস চালানোর কাজ ছেড়ে দিয়ে টোটো চালিয়ে কোনওমতে সংসারের হাল ধরে রেখেছিলেন বৃদ্ধ বিমলবাবু। 

দীর্ঘদিনধরেই চোখের সমস্যা, নার্ভের সমস্যায় ভুগছেন এই বৃদ্ধ। তাই দারিদ্রতা দূর করার আশায় দীর্ঘদিন ধরে লটারীর টিকিট কাটতেন বলে জানান এই প্রবীণ। সোমবার সন্ধ্যায় কাটা টিকিটে এক কোটি টাকা পেয়েছেন তিনি। 

আপাতত বাড়ি করে এবং ছেলে-মেয়েদের ভবিষ্যতের জন্য কিছু টাকা রেখে যেতে চান প্রবীণ বিমল বিশ্বাস। পাশাপাশি, অভাবের জন্য চোখের অপারেশন করাতে পারেননি তিনি। এবার সেই অপারেশনটাও করাবেন।

উল্লেখ্য, বয়সের ভারে দীর্ঘদিন ধরেই টোটো চালানোটা বন্ধ করতে চাইছিলেন তিনি। কিন্তু, অভাবের কাছে নতজানু হচ্ছিলেন বারবার। 

এবার আর কোনও গড়িমসি করবেন না বলে জানান এই প্রবীণ। তাঁর কথায়, ‘আর টোটোটা চালাব না।’ কারণ, আজ যে ভাগ্যের ফেরে তিনি হয়েছেন কোটিপতি। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন