Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২ জানুয়ারী, ২০২৪

বনগাঁয় ইউপিআইয়ের মাধ্যমে খোয়া যাওয়া ৯৯ হাজার টাকা ফেরত পেলেন যুবক

 ‌

99-thousand-back

সমকালীন প্রতিবেদন : ‌ইউপিআইয়ের মাধ্যমে দুটি ধাপে মোটা অঙ্কের টাকা অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে গিয়েছিল এক গ্রাহকের। অথচ তিনি তা টেরও পাননি। কয়েকদিন পর পাশবই আপডেট করাতে গিয়ে বিষয়টি নজরে আসে গ্রাহকের। 

উত্তর ২৪ পরগনার গোবরডাঙা এলাকার বাসিন্দা রাজেশ বিশ্বাস কর্মসূত্রে বনগাঁর প্রতাপগড় এলাকায় এক আত্মীয়ের বাড়িতে থাকেন। একটি রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কে তাঁর অ্যাকাউন্টও রয়েছে। আর সেই অ্যাকাউন্টের সঙ্গে ইউপিআই সংযোগে তিনি অনেকক্ষেত্রে টাকা লেনদেন করেন।

এদিকে, বেশ কিছুদিন ধরে টাকাপয়সা লেনদেন করার প্রয়োজন না হওয়ায় অ্যাকাউন্টের বর্তমান পরিস্থিতি কি আছে, তা জানার জন্য ব্যাঙ্কের পাশবইটি আপডেট করেন রাজেশ বিশ্বাস। আর তখনই তাঁর মাথায় হাত পড়ে।

তিনি দেখেন, ২৩ নভেম্বর তাঁর অ্যাকাউন্ট থেকে ৯৯ হাজার টাকা ডেবিট হয়ে গেছে। আর সেটি ইউপিআই এর মাধ্যমে হয়েছে। অথচ তিনি এমন কোনও লেনদেন করেন নি। তাহলে কি করে এমন ঘটনা ঘটলো, তা বুঝতে পারছিলেন না তিনি। 

সবথেকে আশ্চর্যের বিষয়, অ্যাকাউন্ট থেকে যে এতো টাকা কেটে নেওয়া হয়েছে, তার কোনও মেসেজও তাঁর মোবাইলে আসে নি। ফলে তিনি বুঝতেও পারেন নি যে, তাঁর অ্যাকাউন্ট থেকে মোটা টাকা খোয়া গেছে।

এরপর ২ ডিসেম্বর তিনি বনগাঁ সাইবার ক্রাইম থানায় এব্যাপারে লিখিত অভিযোগ দায়ের করেন। এখানেই বিষয়টি থেমে থাকে নি। এই ঘটনার পর আরও একবার তাঁর অ্যাকাউন্ট থেকে ৪৬ হাজার টাকা কেটে নেওয়া হয়েছে। 

অভিযোগ পাওয়ার পর বনগাঁর সাইবার ক্রাইম থানার পুলিশ তদন্তে নেমে ওড়িশার জলেশ্বরের একটি অ্যাকাউন্ট থেকে ৯৯ হাজার টাকা উদ্ধার করে। মঙ্গলবার সেই টাকা রাজেশের হাতে তুলে দেও‌য়া হয়। বাকি খোয়া যাওয়া ৪৬ হাজার টাকাও উদ্ধারের চেষ্টা হচ্ছে।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন