Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২২ ডিসেম্বর, ২০২৩

রোহিত-শামিদের ছাড়াই একদিনের সিরিজ ছিনিয়ে নিলো টিম ইন্ডিয়া

 ‌

Team-India

সমকালীন প্রতিবেদন : ২০১৮-তে নেলসন ম্যান্ডেলার দেশ থেকে ওয়ান ডে সিরিজ জয় করে ফিরেছিল বিরাট কোহলির ভারত। পাঁচ বছরের ব্যবধানে সেই স্মৃতি ফেরালেন কে এল রাহুল। বৃহস্পতিবার পার্লে তৃতীয় ওয়ান ডে-তে প্রোটিয়া-বধ করে ২-১ এ সিরিজ জিতল টিম ইন্ডিয়া। 

ভারতের ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় অধিনায়ক হিসাবে প্রোটিয়াদের দেশ থেকে ওয়ানডে সিরিজ জয়ের নজির গড়লেন কে এল রাহুল। বৃহস্পতিবার টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এডেন মার্করাম। 

চোটের কারণে এই ম্যাচে খেলতে পারেননি ভারতীয় ওপেনার রুতুরাজ গায়কোয়াড়। তাঁর জায়গায় খেলেন রজত পতিদার। অভিষেক ম্যাচে ১৬ বলে ২২ রান করেন তিনি। অন্য ওপেনার সাই সুদর্শন করেন ১০ রান। 

অধিনায়ক লোকেশ রাহুল ২১ রান করেন। ১০১ রানে ৩ উইকেট হারায় ভারত। সেখান থেকে সঞ্জু স্যামসনের সঙ্গে জুটি গড়েন তিলক বর্মা। তাঁরা দু'জনে ১১৬ রানের জুটি গড়েন। তাঁরা ভারতকে ২০০ রানের গণ্ডি পার করিয়ে দেন। 

এই ম্যাচে ১১৪ বলে ১০৮ রান করলেন সঞ্জু। শেষ বেলায় রিঙ্কু সিংহ ২৭ বলে ৩৮ রান করে ভারতকে ২৯৬ রানে পৌঁছে দেন। জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই নড়বড়ে দেখায় দক্ষিণ আফ্রিকার ইনিংস। 

মাঝে ডি জর্জি ও ক্যাপ্টেন মার্করাম স্কোরবোর্ডের দায়িত্ব নিলেও তা বেশিক্ষন স্থায়ী হয়নি। জবাবে ২১৮ রানে অলআউট দক্ষিণ আফ্রিকা। ভারতীয় বোলারদের মধ্যে সফল অর্শদ্বীপ সিং। ৪ উইকেট নেন তিনি। 

২ টি করে উইকেট নেন আবেশ খান এবং ওয়াশিংটন সুন্দর। একটি করে উইকেট নেন মুকেশ কুমার এবং অক্ষর পটেল। ২০১৮ সালের পর আবার দক্ষিণ আফ্রিকার মাটিতে একদিনের সিরিজ জিতল ভারত। সেবার বিরাট কোহলির নেতৃত্বে জিতেছিল ভারত। এবার সেই আসনে লোকেশ রাহুল। 







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন