Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২৭ ডিসেম্বর, ২০২৩

দারিদ্রতাকে জয় করে ধোনির ঘরের মাটিতেই তৈরি হচ্ছেন আদিবাসী ক্রিকেটার

 

Adivasi-cricketer

সমকালীন প্রতিবেদন : ২০২৪ আইপিএলের নিলামে ফ্র্যাঞ্চাইজিগুলোর বিভিন্ন সিদ্ধান্ত একেবারে তোলপাড় ফেলে দিয়েছে। দেশি, বিদেশি তারকা থেকে অখ্যাত ক্রিকেটার- সকলকেই হতবাক করেছে ফ্র্যাঞ্চাইজিদের নিলামের টেবিলের খেলা। 

আর এই নিলামের টেবিল থেকেই একেবারে সোজা খবরের শিরোনামে চলে এসেছেন রবিন মিনজ। তার বয়স মাত্র ২১। ঝাড়খণ্ডের রবিন মিনজ উইকেট কিপার-ব্যাটসম্যান। বড় শট খেলার দক্ষতা রয়েছে। তাঁর দিকে নজর ছিল অনেক ফ্র্যাঞ্চাইজির। 

অবশেষে মাহি ভক্ত রবিনকে নিলামের লড়াইয়ে জিতল গুজরাট টাইটান্স। ফলস্বরূপ, ধোনির রাজ্য থেকেই উঠে এল এক আদিবাসী ক্রিকেটার। কিপার হলেও ধোনির মতো ডানহাতি ব্যাটার নন রবিন। তবে তাঁর শট খেলার দক্ষতা কিন্তু ‘গুরুর’ মতোই রয়েছে। 

ঝাড়খণ্ডের গুমলা জেলার বাসিন্দা রবিন। থাকেন রাঁচির কাছে নামকুম অঞ্চলে। এখনও পর্যন্ত রাজ্য দলের হয়ে রঞ্জি ট্রফির মতো প্রথম সারির প্রতিযোগিতায় খেলার সুযোগ পাননি। তবে ঝাড়খণ্ড অনূর্ধ্ব ১৯ ও ২৫ দলে খেলেছেন। বাবা সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত পদস্থ কর্তা। 

বর্তমানে রাঁচির বিরসা মুণ্ডা বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে। বাড়িতে চরম অর্থাভাব। রবিনের ক্রিকেটার হওয়ার প্রতিটি পদক্ষেপে বাধা ছিল টাকা। কিন্তু শৈশব থেকেই ক্রিকেটের প্রতি আগ্রহ ছিল তাঁর। 

তাই তাঁদের যে কাঠের উনুনে রান্না হতো, রান্নার পর সেই উনুনে নেভানো কাঠ দিয়ে রবিন ব্যাট তৈরি করতেন ও সেটা নিয়ে গ্রামে ক্রিকেট খেলতে যেতেন। আর সেখান থেকেই সে এবার দাপিয়ে বেড়াবে বাইশ গজে। 

৩.৬ কোটি টাকা দিয়ে তাঁকে কিনেছে গুজরাট টাইটান্স। কারণ, গুজরাট টাইটান্স তাদের অধিনায়ক হার্দিক পান্ডিয়াকে হারানোর পরে একজন পাওয়ার হিটারের খোঁজে ছিল। বিশেষজ্ঞরা আশা করছেন, সেই জায়গাটা কিছুটা হলেও পূরণ করতে পারেন রবিন মিনজ। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন