Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩

বর্ষার পরে এই গ্রামে মেলে টুকরো টুকরো হীরে

 

Pieces-of-diamonds

সমকালীন প্রতিবেদন : ‌গুপ্তধন নিয়ে মানুষের মধ্যে একটা কৌতূহল রয়েছে বহুকাল ধরেই। প্রাচীনকালে লুকানো বহুমূল্য সব সম্পদের সন্ধান পেতে কে না চায়! যদিও গল্প, উপন্যাস বা সিনেমায় বারবার গুপ্তধনের বিষয়টিকে এনে লেখক বা চলচ্চিত্র নির্মাতারা দর্শকদের মনে এই বিষয়ে আগ্রহ বাড়িয়ে দিয়েছেন কয়েকগুণ। 

তাই আজকাল মাটি খুঁড়ে কিছু পুরানো জিনিস পাওয়া গেলেই সেটিকে নিয়ে শুরু হয় গুপ্তধনের জল্পনা-কল্পনা। আর এবার সেই গল্পের গুপ্তধনের সন্ধান মিললো বাস্তবেও। আর এই ঘটনা অবাক করে দিয়েছে গোটা দেশকে। 

কয়েকদিন ধরেই অন্ধপ্রদেশ রাজ্যের এনটিআর জেলার গুডিমেটলা গ্রামে ভিড় বাড়ছে সব কৌতূহলী মানুষের। তার কারণ একটাই, এই গ্রামের পাশে অবস্থিত কৃষ্ণা নদীর পাড়ের মাটি খুঁড়লেই নাকি বেরিয়ে আসছে বড় বড় সাইজের চকচকে হীরের টুকরো। বর্ষা পেরোলেই সেখানে নাকি এভাবেই মেলে টুকরো টুকরো হীরে। 

আর সেই কারণে এই লুকনো সম্পদের সন্ধানে ভিড় বাড়ছে এই নদী তীরবর্তী গ্রামে। সবাই নদীর পাড়ের মাটি খুঁড়তে শুরু করেছেন ইতিমধ্যে। আশা একটাই, যদি মেলে একটিও হীরের টুকরো, তাহলেই হয়তো বদলে যাবে আগামীর দিনগুলি। 

ঘটনার সূত্রপাত ঘটে কয়েকদিন আগে। স্থানীয় সূত্রে জানা গেছে, এই গ্রামের একজন ব্যক্তি একদিন রাতে কোনো কারণে বাড়ির সামনের মাটি খুঁড়তে শুরু করেন। কিন্তু কয়েক ফুট মাটি খুঁড়তেই যেন নিজের চোখকে বিশ্বাস করতে পারেননি তিনি। 

মাটির মধ্যেই তিনি দেখেন চকচকে একটা কোনো বস্তু থেকে ঠিকরে বেরিয়ে আসছে উজ্জ্বল আলো। রাতের অন্ধকারেও আলোর বিকিরণ ঘটছে ওই বস্তুটি থেকে। পরে সেটিকে হাতে তুলে নিতেই চমকে ওঠেন তিনি। কারণ, ওই বস্তুটি ছিল একটি বড়সড় হীরে। 

জানা গেছে, মাটির নিচে থেকে খুঁজে পাওয়া ওই হীরের টুকরোর বর্তমান বাজারে মূল্য প্রায় ৬০ লক্ষ টাকা। যদিও এটি বাজারে বিক্রি করতে গেলে ওই ব্যক্তিকে ৪০ লক্ষ টাকা দাম বলা হয়। সেই কারণে তিনি হীরেটি বিক্রি করেননি। 

আর এই খবর চাউর হতেই ওই গ্রামে ভিড় জমতে শুরু করে। অনেকেই কৃষ্ণা নদীর পাড়ের মাটি খুঁড়তে শুরু করেছেন ইতিমধ্যে। জানা গেছে, এখনো পর্যন্ত এইরকম আর হীরে না পাওয়া গেলেও দুটি ছোট ছোট হীরের টুকরো পেয়েছেন আরো দুজন। 

এখন আরো গুপ্তধনের আশায় সেখানে মাটি খুঁড়ছেন শয়ে শয়ে মানুষ। আশা একটাই, হয়তো এভাবে খুঁড়তে খুঁড়তে একটুকরো হীরে পেলেই বদলে যাবে তাদের ভবিষ্যৎ। যে দারিদ্রতা তাদের এতকাল আবদ্ধ করেছে নাগপাশে, তা থেকে হয়তো মুক্তি দিতে পারে এই গুপ্তধনের হীরে। 






‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন