Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩

নদীতে জাল ফেল‌তেই মাছের বদলে উঠে এলো বিস্তর ব্যালট পেপার

 ‌

Bulk-ballot-paper

সমকালীন প্রতিবেদন : ২০২৩ এর পঞ্চায়েত নির্বাচন সব দিক দিয়েই ঐতিহাসিক। কাউন্টিং হয়ে যাবার পরে বিভিন্ন জায়গা থেকে উঠে আসছে ছাপ মারা ব্যালট পেপার। তাহলে ব্যালট পেপার কাউন্ট কি সম্পূর্ণ ব্যর্থ!! এই নিয়ে আদালত পর্যন্ত গড়িয়েছে অভিযোগ। 

মাছ ধরার জন্য পুকুরে জাল ফেলেছিলেন সুবহান গাজী৷ জাল গুটিয়ে তুলতেই চোখ কপালে উঠলো তার৷  নির্বাচনের এক সপ্তাহ পর পুকুরে মৎস্যজীবীর ফেলা জালের সঙ্গে উঠে এল প্রচুর ব‍্যালট পেপার। পঞ্চায়েত ভোটের এক সপ্তাহ পর পুকুর থেকে উদ্ধার ব্যালট ঘিরে এলাকায় জোর চাঞ্চল্য৷ 

বসিরহাটের হাসনাবাদ ব্লকের পাটলিখানপুর গ্রাম পঞ্চায়েতের পাটলিখানপুর গ্রামের একটি পুকুর থেকে মাছ ধরার সময় উদ্ধার হল ব‍্যালট পেপার। স্থানীয় সূত্রে জানা গেছে, ওই গ্রামেরই বাসিন্দা সুবহান গাজী পুকুরে জাল ফেলেছিলেন মাছ ধরার জন্য। 

কিন্তু জাল টানতেই জালের মধ‍্যে আটকে থাকা প্রচুর ব্যালট পেপার বেরিয়ে আসে। কেন এবছর বার বার করে এই ঘটনা ঘটছে? নিরুত্তর নির্বাচন কমিশন। জালে মাছের জায়গায় ব্যালট পেপার দেখে বিস্মিত হয়ে যান সুবহান গাজী। 

এই ঘটনায় তাজ্জব ওই মৎস্যজীবী সঙ্গে সঙ্গে এলাকাবাসীদের খবর দেন। তাঁরাই এসে বাকি ব‍্যালটগুলি উদ্ধার করেন। ভোট মিটে যাওয়ার এক সপ্তাহ পর গ্রাম পঞ্চায়েত এবং পঞ্চায়েত সমিতির ব্যালট পেপার পুকুর থেকে উদ্ধারকে ঘিরে চাঞ্চল্য ছড়ালো। 

ভোটের দিন ওই এলাকা থেকে শাসক এবং বিরোধী দল উভয়ই একাধিক সন্ত্রাসের অভিযোগ একে অপরের বিরুদ্ধে তুলেছিল। এবার সেই জায়গা থেকেই গ্রাম পঞ্চায়েত এবং পঞ্চায়েত সমিতির ব্যালট পেপার উদ্ধার হল পুকুর থেকে। এখন দেখার নির্বাচন কমিশন এব্যাপারে কি সিদ্ধান্ত নেয়।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন