Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২ জুন, ২০২৩

বিদ্যুতের ভোল্টেজে ভোগান্তি, রাস্তা অবরোধ করে বিক্ষোভ গ্রামবাসীদের

 

Villagers-protest

সমকালীন প্রতিবেদন : ‌বেসরকারি মোবাইল সংস্থার পরিষেবা দিতে গিয়ে ব্যাহত হচ্ছে সাধারণ গ্রামবাসীদের বিদ্যুৎ পরিষেবা। এমনই অভিযোগ গ্রামবাসীদের। বিদ্যুতের ভোল্টেজ ঠিকমতো না থাকায় প্রচন্ড গরমে সমস্যা হচ্ছে। অবিলম্বে বিদ্যুৎ পরিষেবা সঠিক করার দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা।

উত্তর ২৪ পরগনার গাইঘাটা থানার ডেওপুল গ্রামে বিদ্যুৎ পরিষেবা নিয়ে অভিযোগ উঠেছে। গ্রামবাসীদের অভিযোগ, ৪ বছর আগে একটি বেসরকারি মোবাইল সংস্থার টাওয়ার বসানোর পর থেকে গ্রামে বিদ্যুতের ভোল্টেজ কমে গেছে। 

ওই গ্রামে বিদ্যুতের যে ট্রান্সফর্মার রয়েছে, সেই ট্রান্সফর্মারের উপরেই নির্ভর করে থাকে গোটা গ্রামের বিদ্যুৎ পরিষেবা। এই অবস্থায় ওই ট্রান্সফর্মার থেকেই মোবাইল সংস্থার টাওয়ার চালানোর জন্য প্রয়োজনীয় বিদ্যুৎ সরবরাহ হওয়ায় গ্রামের সাধারণ মানুষের বিদ্যুৎ সরবরাহে ঘাটতি পরে যাচ্ছে।

ভোল্টেজ সঠিকভাবে না থাকায় পাখা ঠিকমতো ঘুরছে না। আলোর জোরও অনেক কম। অথচ বিদ্যুতে বিল প্রতি মাসে দিয়ে যেতে হচ্ছে। আর এই গরমে পাখা ঠিকমতো না ঘোরায় স্বাভাবিকভাবেই ক্ষোভ বাড়ছে গ্রামবাসীদের মধ্যে। সমস্যার বিষয়ে বিদ্যুৎ দপ্তরে জানিয়েও কোনও লাভ হচ্ছে না।

অবিলম্বে বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করার দাবিতে শুক্রবার চাঁদপাড়া–ঝাউডাঙা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। এর ফলে বেশ কিছুক্ষণ ওই রাস্তা দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। গ্রামবাসীরা জানিয়েছেন, বিদ্যুতের সমস্যা দ্রুত সমাধান না হলে তারা বৃহত্তর আন্দোলনে নামবেন।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন