Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১৮ জুন, ২০২৩

মনোনয়ন প্রত্যাহারের জন্য চাপ বিজেপির মহিলা প্রার্থীকে

 

Pressure-to-withdraw-nomination

সমকালীন প্রতিবেদন : ‌মনোনয়নপত্র জমা দেওয়ার পর থেকেই শুরু হয়েছে হুমকি। মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য প্রতিনিয়ত হুমকি দেওয়া হচ্ছে। প্রত্যাহার না করলে চরম বিপদে পড়তে হবে বলেও হুমকি দেওয়া হচ্ছে। এমনই অভিযোগ এক আদিবাসী মহিলা বিজেপি প্রার্থীর। আতঙ্কিত ওই প্রার্থী অবশেষে পুলিশের দ্বারস্থ হয়েছেন।

উত্তর ২৪ পরগনা জেলার হাবরা ২ নম্বর ব্লকের ভুরকুন্ডা গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত দৌলতপুর আদিবাসীপাড়া। এই গ্রাম পঞ্চায়েতের ২৪ নম্বর বুথ থেকে বিজেপির মনোনীত প্রার্থী অর্চনা সিং মুন্ডা। নিয়মমাফিক তিনি বিজেপি প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। আর তারপর থেকেই তাঁকে হুমকি দেওয়া হচ্ছে।  

প্রার্থী অর্চনা সিং মুন্ডার অভিযোগ, শনিবার সকালে ভুরকুন্ডা পঞ্চায়েতের অন্তর্গত তৃণমূলের ২৪ নম্বর বুথ সভাপতি বিপ্লব পাল তাঁর বাড়িতে এসে মনোনয়নপত্র প্রত্যাহার করার জন্য চাপ দেন। প্রত্যাহার না করলে বিপদে পরতে হবে বলে হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ অর্চনা সিং মুন্ডার। 

ঘটনার খবর পেয়ে ভুরকুন্ডা গ্রাম পঞ্চায়েতের বিজেপির মন্ডল সভাপতি দিলীপ বৈদ্য দলীয় কর্মীদের নিয়ে বিজেপি মনোনীত প্রার্থী অর্চনা সিং মুন্ডার বাড়িতে হাজির হন। তিনি আসতেই অর্চনা তাঁর কাছে প্রাণ ভিক্ষা চান। অর্চনার বক্তব্যে পরিষ্কার যে, তিনি যথেষ্ট আতঙ্কে রয়েছেন।

যদিও তৃণমূলের হাবরা ২ নম্বর ব্লক গ্রামীনের সভাপতি বৃন্দাবন ঘোষ দাবি করেন, তৃণমূল হিংসার রাজনীতি করে না। দলের কেউ এমন কাজ করতে পারে, তা তিনি বিশ্বাস করেন না। যদি এমন কোনও ঘটনা ঘটে থাকে এবং যদি তাঁর কাছে বিরোধী দলের কেউ অভিযোগ করেন, তাহলে তিনি তার ব্যবস্থা নেবেন।

এই ঘটনায় আতঙ্কিত বিজেপি প্রার্থী অর্চনা সিং মুন্ডাকে সঙ্গে নিয়ে শনিবার রাতে অশোকনগর থানায় পৌঁছায় বিজেপি নেতৃত্ব। অর্চনা এব্যাপারে অশোকনগর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। বিজেপির বক্তব্য, সবেমাত্র মনোনয়নপত্র জমা পড়েছে। এখনও নির্বাচন অনুষ্ঠিত হওয়া বাকি। সেইসময় তাহলে কী পরিস্থিতি তৈরি হবে, তাই নিয়ে চিন্তায় বিরোধীরা।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন