Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩

বাগদায় সাংসদ তহবিলে অনুমোদিত আলোস্তম্ভ বসানো হলো এক ব্যক্তির বাড়িতে

 

Alostambha-sanctioned-in-MP-Fund

সমকালীন প্রতিবেদন : ‌সাংসদ তহবিলের টাকায় জনস্বার্থে বাজারের মাঝে বসানোর কথা ছিল বড় বাতিস্তম্ভ। অথচ আশ্চর্যজনকভাবে সেই বাতিস্তম্ভ বসানো হল এক ব্যক্তির বাড়িতে। এই ঘটনায় স্থানীয় বাসিন্দাদের পাশাপাশি অবাক এলাকার পঞ্চায়েত সদস্যও। তাঁর কথায়, এর পেছনে গোপন আতাত রয়েছে।

উত্তর ২৪ পরগনার বাগদা ব্লকের বয়রা গ্রাম পঞ্চায়েতের মালিদা গ্রাম। এই গ্রামে যে বাজারটি রয়েছে, সেখানে আলোর ব্যবস্থা না থাকায় রাতে প্রায় দিনই দূর্ঘটনা ঘটে, এমনই অভিযোগ স্থানীয়দের। এই পরিস্থিতিতে বাজারে যাতে আলোর ব্যবস্থা করা যায়, তারজন্য বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুরের কাছে আবেদন জানিয়েছিলেন স্থানীয়রা।

সেই আবেদনে সাড়া দেন সাংসদ। ২ লক্ষ ৯৮ হাজার টাকা দিয়ে মালিদা বাজারে সোলারের একটি বড় বাতিস্তম্ভ বসানোর ব্যবস্থা করা হয়। তবে আশ্চর্যজনকভাবে স্থানীয়রা দেখলেন যে, ওই বাতিস্তম্ভটি বাজারে না বসিয়ে জগন্নাথ মন্ডল নামে এলাকার এক ব্যক্তির বাড়িতে বসানো হয়েছে। এর পেছনে শাসক দলের মদত রয়েছে বলে অভিযোগ স্থানীয়দের।

গ্রামবাসীদের অভিযোগকে সমর্থন জানিয়ে স্থানীয় পঞ্চায়েত সদস্য দিলীপ দাসের বক্তব্য, তাঁকে সম্পূর্ণ অন্ধকারে রেখে এই কাজ করা হয়েছে। এর পেছনে বয়রা পঞ্চায়েতের তৃণমূল প্রধান এবং বাগদা ব্লক অফিসের দায়িত্বপ্রাপ্ত ইঞ্জিনিয়ারের মদত রয়েছে বলে তাঁর অভিযোগ।

বাতিস্তম্ভটি মালিদা বাজারে ফিরিয়ে আনার দাবিতে আন্দোলনে নেমেছেন স্থানীয়রা। এব্যাপারে তাঁরা বাগদা বিডিওর কাছে লিখিত আবেদন জানিয়েছেন। প্রয়োজনে তাঁরা এব্যাপারে সাংসদের হস্তক্ষেপ চাইবেন বলে জানিয়েছেন।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন