Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৩১ মে, ২০২৩

স্ত্রীর বন্ধ্যাত্ব দূর করতে আসামীকে ৯০ দিনের জন্য মুক্তি দিল আদালত

 ‌

Accused-released-for-90-days

সমকালীন প্রতিবেদন : ‌স্ত্রীর দাবিতে স্বামীকে ৯০ দিনের ‘ছুটি’ দিয়েছে আদালত। তবে মুক্তির কারণ অভিনব। আদতে স্ত্রীর সঙ্গে সহবাসের জন্য খুনের আসামি যুবককে মুক্তি দিল আদালত। তরুণী আবেদন করেছিলেন, এখনই স্বামীকে মুক্তি না দেওয়া হলে তাঁদের সন্তান হওয়ার সম্ভাবনা থাকবে না। 

স্ত্রীর আশঙ্কা, এরপর তিনি বন্ধ্যা হয়ে যেতে পারেন। আদালত সেই আবেদন মঞ্জুর করেছে। স্বামীর মুক্তির জন্য পাটনা হাইকোর্টে দরবার করেছিলেন রঞ্জিতা প্যাটেল। নালন্দায় এক যুবককে পিটিয়ে মারার অভিযোগে যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে তাঁর স্বামী ভিকি আনন্দ প্যাটেলের। 

জেলবন্দি হওয়ার পাঁচ মাস আগেই রঞ্জিতা-ভিকির বিয়ে হয়েছিল। অর্থাৎ ওই পাঁচ মাসই ছিল উভয়ের বিবাহিত জীবন। এর পর দীর্ঘ সাত বছর কেটে গিয়েছে। জেলে বন্দি রয়েছে ভিকি। সম্প্রতি রঞ্জিতা পাটনা হাইকোর্টে আবেদন করেন, স্বামীর সঙ্গে সময় কাটাতে পারেননি। ভবিষ্যতে বন্ধ্যা হয়ে যেতে পারেন। 

অতএব, মানবিকতার খাতিরে স্বামীকে কিছুদিনের জন্য ‘ছুটি’ দেওয়া হোক। ভিকি এবং তাঁর বিবাহ যে বৈধ, সেকথাও আদালতকে জানান রঞ্জিতা। এরপর পাটনা হাইকোর্টের বিচারপতি রাজীব রঞ্জন সিং এই আবেদন মঞ্জুর করেছেন। 

বিচারক ভিকিকে ৯০ দিনের জন্য প্যারোলে মুক্তি দেওয়ার নির্দেশ দিয়েছেন। মাস তিনেকের জন্য হলেও স্বামীকে কাছে পাবেন জেনে বেজায় খুশি রঞ্জিতা। ব্যতিক্রমী এই নির্দেশ সাড়া ফেলেছে সব মহলে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন