Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২ এপ্রিল, ২০২৩

উত্তরপত্রে হিন্দি গানের লাইন লিখলো ছাত্র

 

Hindi-song-lines-in-answer-sheet

সমকালীন প্রতিবেদন : ‌পরীক্ষায় পাশ করিয়ে দেওয়ার জন্য অভিনব পন্থা নিল এক ছাত্র। পরীক্ষায় খাতায় প্রশ্নের উত্তরের জায়গায় হিন্দি গানের লাইন লিখে দিল ওই ছাত্র। আর সেই ঘটনায় হইচই পড়ে গেল। যদিও উত্তরপত্রে মজার প্রত্যুত্তর দিয়েছেন শিক্ষকও। 


পরীক্ষার খাতায় উত্তর লিখতে না পেরে শিক্ষকের কাছে পাশ করিয়ে দেওয়ার আবেদন অনেক সময়ই খাতায় থাকে। এমনকি খাতার উপরে ভগবানের নামও অনেক ছাত্রছাত্রী লেখে। কিন্তু এবার চন্ডীগর বিশ্ববিদ্যালয়ে ঘটলো অন্যরকম ঘটনা। 

চণ্ডীগড় বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রের উত্তরপত্রের একটি সাম্প্রতিক ভিডিও ভাইরাল হয়েছে। কারণ, ছাত্রটি বিষয়ের প্রশ্নের উত্তরে হাস্যকর উত্তর লিখেছিল। ছাত্রটি অবশ্য দেবভক্ত সন্দেহ নেই। আবার শিক্ষক যে আরও বেশি সঠিক উত্তরভক্ত তাতেও সন্দেহ নেই।

দেখা গেছে, ছাত্রটি মাত্র তিনটি উত্তর লিখেছিল। এর মধ্যে দুটি ছিল হিন্দি গান। প্রথম প্রশ্নের উত্তরে পড়ুয়া লিখেছে, 'গিভ মি সাম সানসাইন, গিভ মি সাম রেইন'। 'থ্রি ইডিয়েটস' ‌সিনেমার এই গানটি খাতায় লিখে দেয় পড়ুয়া। এই ভাইরাল উত্তরপত্র দেখে হেসে মজেছেন নেটপাড়া। 

তবে উত্তরপত্রে কেবল পড়ুয়া নয়, শিক্ষকের মন্তব্যও হাসির উদ্রেক ঘটিয়েছে। এমন উত্তর দেখে প্রথমে গোল্লা বসিয়েছেন তিনি। এরপর লিখেছেন, অত্যন্ত ভাল। কিন্তু এসব করে কোনও লাভ নেই। গান না লিখে সঠিক উত্তরটি লেখ। তারপর যা হওয়ার তাই হয়েছে। ছাত্রের ভগবান ছাত্রকে 'শূন্য' দিয়েছেন।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন