Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১১ জানুয়ারী, ২০২৩

মাঝ আকাশে ‌আচমকা খুলে গেলো বিমানের দরজা

 ‌

The-plane-door-opened

সমকালীন প্রতিবেদন : একেই বলে আকাশ বিভ্রাট। সম্ভবত এর আগে এমন ঘটনার বিশেষ নিদর্শন নেই। ঘটনাটি ঘটেছে রাশিয়ান An-26 বিমানে। মাঝ আকাশে হঠাৎ করে খুলে যায় বিমানের পিছনের দরজা। তবে পাইলটের বুদ্ধিমত্তায় বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় বিমানটি। 

সম্প্রতি রাশিয়ার একটি বিমান আকাশে ওড়ার আগে সমস্তকিছু ঠিকই ছিল। কিন্তু মাঝ আকাশেই হঠাৎ করে বিপত্তি এসে হাজির হয়। আকাশে ওড়া অবস্থাতেই বিমানের পাইলট বুঝতে পারেন যে, বিমানের কার্গোর দরজা খুলে গেছে।

যেই মুহূর্তে কার্গোর দরজা খুলে যাওয়ার বিষয়টি টের পান, তখনই বিমানের জরুরি অবতরন ঘটান তিনি। পাশাপাশি বিমান কর্মীরাও সাহসের সঙ্গে পরিস্থিতি স্বাভাবিক রাখার চেষ্টা করেন। যাত্রীদেরকে নিজেদের স্থানেই বসে থাকার আরজি জানান। ফলে কোনও যাত্রী আহত হননি বলেই খবর। 

এই পরিস্থিতিতেও এক ব্যক্তি গোটা ঘটনাটি ক্যামেরাবন্দি করেন। সেই ভিডিওই পরে নেট দুনিয়ায় ভাইরাল হয়ে যায়। সেখানে দেখা যাচ্ছে, ইস্টার্ন সাইবেরিয়ার ইয়াকুতস্ক এলাকার মাগান থেকে রওনা দেয় বিমানটি। তখন তাপমাত্র মাইনাস ৪১ ডিগ্রি সেলসিয়াস। 

আকাশে ওড়ার খানিক পরই হঠাৎ করে খুলে যায় বিমানের কার্গো অংশের পিছনের দরজা। প্রসঙ্গত, ব্যাগপত্র, লাগেজ রাখার জন্য বিমানের পিছন দিকে আলাদা জায়গা থাকে। সেখানে যাত্রীদের যাতায়াত থাকে না। তবে একেবারে পিছনে থাকা ব্যক্তি বিষয়টি চাক্ষুস করেন। 

দরজাটি খুলে যেতেই বিপদের মুখে পড়তে হয় বিমানটিকে। বিষয়টি যাত্রীদের মধ্যে জানাজানি হতেই তাঁদের মধ্যে আতঙ্ক তৈরি হয়। প্রাথমিকভাবে যাত্রীদের মধ্যে ত্রাস তৈরি হলেও বিমান কর্মীদের পরামর্শে তারা শান্ত হন। খবরটি দ্রুত ভাইরাল হওয়ার পরই একটি আন্তর্জাতিক সংবাদসংস্থা এই খবরটি সামনে আনে। 

একটি ইংরাজি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, কর্মী এবং যাত্রী সহ ওই বিমানে মোট ২৫ জন ছিলেন। কারও কোনো চোট, আঘাত লাগেনি। তবে কী করে এমন ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে বলে বিমান সংস্থার তরফে জানানো হয়েছে। 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন