Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২

হাঙরের পিঠে সমুদ্র ভ্রমণ দু:‌সাহসী যুবকের

 ‌

Sea-trip-on-the-back-of-a-shark

সমকালীন প্রতিবেদন : ‌সমুদ্রদানব হাঙরের পিঠে বসে সমুদ্র ভ্রমণের ‌এ এক ভয়ঙ্কর ঘটনা। এই ঘটনা সৌদি আরবের বন্দর শহর ইয়ানবুর কাছে। সমুদ্রের মধ্যে সেই ভয়ঙ্কর অভিযান করেন এক অকূতোভয় যুবক। সোস্যাল মিডিয়ায় সেই ছবিই এখন ভাইরাল।

ওই ভিডিওতে দেখা যাচ্ছে, সমুদ্রে অনেক হাঙর ঘুরে বেড়াচ্ছে। একটি নৌকোর উপরে যুবকটি আরও কিছু বন্ধু নিয়ে বসে আছেন। পাশ দিয়ে হাঙরদের আনাগোনা চলেছে। যুবকটি নৌকোর একটি ধারে আসেন। আর তারপর একটি হাঙরকে লক্ষ্য করে লাফিয়ে সেই হাঙরের পিঠের উপর চড়ে বসেন। 

শরীরের ভারসাম্য রাখতে ওই যুবক এরপর হাঙরের পাখনা জাপটে ধরেন। ব্যস, শুরু হলো হাঙরের পিঠে করে সমুদ্র ভ্রমণ। যুবকের বন্ধুরা ওই নৌকাতে বসেই সমস্ত বিষয়টি ভিডিও করেন। নৌকা করে তাঁরাও যান হাঙরের পিছনে পিছনে।

হাঙরটি প্রথমে একটু চমকে উঠলেও, পরে সে নির্বিকার থাকে। এমন ভাব, যেন কোনও প্রিয়জনকে নিয়ে সে সমুদ্রে ঘুরে বেড়াচ্ছে। ফুটেজে প্রথমে দেখা গেছে যে, জাকি আল সাবাহ নামের ওই যুবক একটি নৌকায় বসে হোয়েল সার্কগুলিকে সমুদ্রে সাঁতার কাটতে দেখছেন। 

তার কিছুক্ষণের মধ্যেই সেই যুবক নৌকা থেকে হাঙরটির পিঠ লক্ষ্য করে ঝাঁপ দেন। ঘটনায় রীতিমতো চমকেও যায় বিরাট হাঙরটি। আর ওই ব্যক্তিকে দেখা যায়, বেশ মজা করে হাঙরের পিঠে সমুদ্রে ভেসে চলছেন।

লোহিত সাগরে এমন বহু হাঙরকে ঘুরে বেড়াতে দেখা যায়। স্বামী বিবেকানন্দ 'পরিব্রাজক' গ্রন্থে 'হাঙর শিকার' প্রবন্ধে এমন বহু হাঙরকে ঘুরে বেড়াতে নিজের চোখে দেখে তার বর্ণনা দিয়েছেন। নৌকাতে বসেই ওই ব্যক্তির বন্ধুরা চিৎকার করে বলে 'সাবধান! ওই হাঙরটা তোমায় খেয়ে নিতে পারে।'‌ 


কিন্তু বন্ধুদের সেই সাবধানবাণীতে কর্ণপাত না করে জাকি আল সাহেব নির্বিকার। বোঝা যাচ্ছে যে, তিনি ওই জার্নি এনজয় করছেন। ভিডিওতে শেষ অংশ না থাকলেও সূত্র মাধ্যমে জানা যাচ্ছে, জাকি নিরাপদেই উপকূলে ফিরে এসেছেন।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন