Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৬ নভেম্বর, ২০২২

তেলের সন্ধানে বনগাঁয় পরীক্ষা শুরু ওএনজিসির

 

Bongaon-test-for-oil

সমকালীন প্রতিবেদন : বনগাঁয় কি খনিজ তেল কিম্বা প্রাকৃতিক গ্যাস পাওয়া যাবে ? ‌এখন সেই প্রশ্নই বড় করে দেখা দিয়েছে। খনিজ তেলের আশায় ইতিমধ্যেই শহরের কিছু অংশে পরীক্ষা শুরু করেছে অয়েল এন্ড ন্যাচারাল গ্যাস কর্পোরেশন। আর তাতেই আশায় বুক বাঁধছেন এলাকার মানুষ।

জানা গেছে, মঙ্গলবার সকাল থেকে বনগাঁর দেবগড়, শক্তিগড় এলাকায় হাজির হন ওএনজিসির কর্মীরা। তাঁরা মাটিতে নানা যন্ত্র লাগিয়ে পরীক্ষা–নিরীক্ষার কাজ শুরু করেন। বুধবার সকালেও ওই এলাকায় ওএনজিসির কর্মীদের দেখা যায়।

এব্যাপারে ওএনজিসির পক্ষে সংবাদমাধ্যমের কাছে কেউ কোনও মন্তব্য না করলেও গ্রামবাসীরা জানতে পেরেছেন যে, খনিজ তেলের সন্ধানে এখন থেকে এলাকায় নিয়মিত পরীক্ষা–নিরীক্ষার কাজ চালিয়ে যাওয়া হবে। আর এই খবরে আশার আলো দেখছেন এলাকার বাসিন্দারা।

এদিন এলাকায় গিয়ে দেখা গেল, মাটিতে বিভিন্ন যন্ত্রাংশ লাগিয়ে পরীক্ষা–নিরীক্ষার কাজ চালানো হচ্ছে। জানা গেছে, বনগাঁ শহরের আশপাশ এলাকার বেশ কয়েকটি জায়গায় এইভাবে এখন থেকে নিয়মিত মাটি পরীক্ষার মাধ্যমে তেলের সন্ধান চালাবে ওএনজিসি কর্তৃপক্ষ।  

উল্লেখ্য, উত্তর ২৪ পরগনার অশোকনগরের একাধিক জায়গায় উন্নতমানের খনিজ তেলের সন্ধান ইতিমধ্যেই মিলেছে। সেখান থেকে তেল তোলার কাজও শুরু হয়েছে। আর তার পরপরই অশোকনগরের পাশাপাশি জেলার বিস্তীর্ণ এলাকা জুড়ে তেলের সন্ধানে পরীক্ষা শুরু করেছে ওএনজিসি।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন