Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৫ অক্টোবর, ২০২২

বনগাঁয় ডেঙ্গু রুখতে‌ এলাকা পরিদর্শনে পুরপ্রধান

 

The-Chairman-visited-the-area

সমকালীন প্রতিবেদন : ডেঙ্গুর মশা কিভাবে ‌বংশবিস্তার করে, তা আটকাতে নাগরিকদের কী করা প্রয়োজন, এব্যাপারে মানুষকে সচেতন করতে ওয়ার্ডে ঘুরলেন বনগাঁ পুরসভার প্রধান গোপাল শেঠ। শনিবার তিনি পুরসভার ২ নম্বর ওয়ার্ডের কয়েকটি এলাকা ঘুড়ে দেখেন।

পুরপ্রধান জানান, বনগাঁয় ডেঙ্গু আক্রান্ত হওয়া সংক্রান্ত একটি ভুয়ো খবর ছড়িয়ে পরেছিল। সরকারি হিসেব অনুযায়ী, বনগাঁ পুরসভায় এখনও পর্যন্ত মাত্র ১ জনের রক্তে ডেঙ্গুর ভাইরাস পাওয়া গেছে। তিনি বনগাঁ পুরসভার ২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা হলেও বাইরে থেকে তিনি এই ভাইরাস বহন করে এনেছিলেন।


তবুও ওই ব্যক্তির কাছ থেকে যাতে আশপাশ এলাকায় না ছড়ায় এবং এলাকায় কোথাও জল জমে ডেঙ্গুর মশা তৈরি হওয়ার পরিস্থিতি তৈরি হয়েছে কি না, তা দেখতে এদিন সশরীরে এলাকা পরিদর্শন করেন পুরপ্রধান। সঙ্গে অন্যান্য কাউন্সিলর এবং পুরসভার স্বাস্থ্য বিভাগের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।


এদিন ওয়ার্ডের যেসব জায়গায় কাঁচা ড্রেন রয়েছে, সেইসব ড্রেনের জল প্রাথমিকভাবে পরীক্ষা করে দেখা হয়। ছড়ানো হয় ব্লিচিং পাউডার। পাশাপাশি ওয়ার্ডের বাসিন্দাদের হাতে ব্লিচিং পাউডার, মশা মারার ধুপ ইত্যাদি তুলে দিয়ে ডেঙ্গু সম্পর্কে সচেতন থাকার পরামর্শ দেন পুরপ্রধান।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন