Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৫ অক্টোবর, ২০২২

‌অনাথ শিশু আশ্রয় পেল হোমে

Orphaned-children-sheltered-at-home

শম্পা গুপ্ত : ‌মা হারা ৩ বছরের শিশুকে হোমে পাঠানোর ব্যবস্থা করলেন ক্লাবের সদস্যরা। সহযোগিতা করল সদর থানার পুলিশ। নিরাপদ আশ্রয় পেল শিশুটি। এমন কাজ করতে পেরে মানসিকভাবে তৃপ্ত ক্লাবের সদস্যরা। 

জানা গেছে, পুরুলিয়া সদর থানা এলাকায় মায়ের সঙ্গে এদিক ওদিক ঘুরে বেড়াতো বছর তিনেক বয়সের সনু ভূঁইয়া। তার মা ভিক্ষাবৃত্তি করে কোনওরকমে দুজনের খাবার জোগাড় করতেন। যদিও বেশভাগ সময়েই তিনি নেশাগ্রস্থ অবস্থায় পরে থাকতেন। আর তখন শিশুটি রাস্তার ধারে বিভ্রান্তের মতো যত্রতত্র ঘুরে বেড়াতো।

স্থানীয় চকবাজার শক্তি সংঘ ক্লাবের সদস্যদের অনেকের চোখেই এই দৃশ্য ধরা পরে। আর তাই পরিস্থিতির কতা বিবেচনা করে ক্লাব সদস্যরা অনেকবারই ওই শিশুর নিরাপত্তার কথা ভেবে তাকে কোনও হোমে পাঠানোর উদ্যোগ নেয়।

কিন্তু শিশুটির মায়ের আপত্তিতে এতোদিন শিশুটিকে হোমে পাঠানো সম্ভব হচ্ছিল না। এদিকে, শুক্রবার শিশুটির মা হঠাৎ করেই মারা যান। আর তারপরেই আজ, শনিবার শক্তি সংঘের সদস্যরা পুরুলিয় সদর থানার পুলিশের সহযোগিতায় শিশুটিকে হোমে পাঠানোর ব্যবস্থা করলেন। 

শক্তি সংঘ ক্লাবের সদস্য সঞ্জীত দত্ত, রাজেশ চৌধুরীরা জানালেন, প্রায় এক মাস ধরে চেষ্টা করেও সনুকে হোমে পাঠানো সম্ভব হচ্ছিল না। অবশেষে সে মা হারা হয়ে অনাথ হয়ে পরায় শিশুটিকে আজ হোমে পাঠানো সম্ভব হল। 

শনিবার সকালে শিশুটির সন্ধান চালিয়ে তাকে উদ্ধার করে প্রথমে থানায় নিয়ে যাওয়া হয়। এরপর টাউন থানার সহযোগিতায় তাকে হোমে আশ্রয় দেওয়ার ব্যবস্থা পাকা হয়। এব্যাপারে হোম কর্তৃপক্ষ সহযোগিতা করেছে। শক্তি সংঘের সদস্যদের এই ভূমিকায় খুশি এলাকার বাসিন্দারা।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন