Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২

মুম্বাই থেকে গ্রেপ্তার শিশু পাচার চক্রের এক পান্ডা

 ‌

Arrested-from-Mumbai

সমকালীন প্রতিবেদন : শিশু পাচার চক্রে যুক্ত থাকার অভিযোগে মুম্বাই থেকে এক দুষ্কৃতীকে গ্রেপ্তার করে আনলো উত্তর ২৪ পরগনার স্বরুপনগর থানার পুলিশ। ধৃতের নাম লালটু মন্ডল। তার বাড়ি স্বরূপনগর থানার ভাদুরিয়ার কৈজুরী সীমান্তে। ধৃতকে আজ বসিরহাট আদালতে তোলা হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, গত ২১ সেপ্টেম্বর স্বরুপনগরের বাংলাদেশ সীমান্ত লাগোয়া গ্রাম থেকে ৫ এবং ৭ বছরের দুই শিশুকে উদ্ধার করে বিএসএফের ১১২ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানেরা। তারা সীমান্ত এলাকায় ইতস্ততভাবে ঘুরে বেড়াচ্ছিল। পরে তাদের পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

পুলিশ পরে খোঁজ নিয়ে জানতে পারে, ওই দুই শিশুকে অর্থের লোভে পাচারকারীদের হাতে বিক্রি করার উদ্দেশ্যে বাড়ি থেকে বেরিয়েছিল তাদের বাবা নাজিম কলু। শিশুদুটি কোনওভাবে তার কাছ থেকে হাতছাড়া হয়ে যায়। 

এরপর ধরা পরে যাওয়ার পর সে গা ঢাকা দেয়। পরে পুলিশ তাকে গ্রেপ্তার করে। আর শিশুদুটিকে সল্টলেক এলাকার একটি হোমে পাঠানোর ব্যবস্থা করা হয়। নাজিমকে জিজ্ঞাসা করে পুলিশ জানতে পারে, এই পাচার চক্রের অন্যতম পান্ডা লালটু মন্ডল।

এরপর পুলিশ লালটুর খোঁজে তল্লাসী শুরু করে। পুলিশ তার মোবাইলের লোকেশন ট্রাক করে জানতে পারে যে, বর্তমানে সে এই রাজ্য ছেড়ে মুম্বাইতে আশ্রয় নিয়েছে। এরপর স্বরুপনগর থানার একটি দল মুম্বাই রওনা দেয়।

মুম্বাই পুলিশের সহযোগিতায় অবশেষে লালটুকে গ্রেপ্তার করতে সমর্থ হয় স্বরুপনগর থানার বিশেষ দল। বৃহস্পতিবার রাতে তাকে নিয়ে স্বরুপনগর পৌঁছায় পুলিশ। শুক্রবার তাকে বসিরহাট আদালতে তোলা হয়। 

বিচারকের নির্দেশে তাকে নিজেদের হেফাজতে নিয়ে এই পাচার চক্র সম্পর্কে আরও বিস্তারিত জানার চেষ্টা করছে পুলিশ। উল্লেখ্য, বাংলাদেশ সীমান্ত লাগোয়া এলাকায় শিশু এবং নারী পাচার চক্র কিছু ক্ষেত্রে এখনও সক্রিয় রয়েছে।  






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন