Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১২ অক্টোবর, ২০২২

ছিনতাই কয়েক লক্ষ টাকার সোনা

 ‌

A-few-lakhs-worth-of-gold-was-stolen

সৌদীপ ভট্টাচার্য : ‌চলন্ত ট্রেন থেকে সোনার গয়না ভরা ব্যাগ ছিনিয়ে নিয়ে চম্পট দিল এক দুষ্কৃতী। ছিনতাই হওয়া সোনার গয়নার মূল্য কয়েক লক্ষ টাকা। এই ঘটনায় ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ট্রেনের সামনে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করার চেষ্টা করলেন।

বুধবার সকালে চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে শিয়ালদা মেন লাইনের কাঁকিনাড়া স্টেশনের কাছে। এই ঘটনায় জখম ব্যবসায়ীকে প্রথমে নৈহাটি হাসপাতাল এবং পরে কল্যানীর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর মাথায় আঘাত লেগেছে।

পুলিশ এবং পরিবার সূত্রে জানা গেছে, নৈহাটি এলাকার বাসিন্দা মিলনকৃষ্ণ কর্মকার নামে এক ব্যক্তি সোনার গয়না তৈরির কাজের সঙ্গে যুক্ত। কলকাতার বড়বাজার থেকে তিনি গয়নার অর্ডার এনে বাড়িতে বসে তা তৈরি করেন। পরে সেগুলি বড়বাজারে পৌঁছে দেন।

বরাবরের মতোই এদিন সকালে কলকাতায় যাওয়ার উদ্দেশ্যে তিনি নৈহাটি থেকে ট্রেন ধরেন। তাঁর সঙ্গে একটি ব্যাগ ছিল। আর সেই ব্যাগেই ছিল প্রায় সাড়ে ১২ লক্ষ টাকা মূল্যের সোনার গয়না। ট্রেনে ভিড়ও ছিল।

ট্রেনটি কাঁকিনাড়া স্টেশনে ঢোকার মুখে হঠাৎ করেই এক দুষ্কৃতী মিলনকৃষ্ণ কর্মকারের হাত থেকে গয়নার ব্যাগ ছিনিয়ে নিয়ে চলন্ত ট্রেন থেকে লাফ দিয়ে পালিয়ে যায়। চোখের নিমেষে এমন কান্ড ঘটে যাওয়ায় ট্রেনের যাত্রীরা ওই দুষ্কৃতীকে ধরতে পারেন নি।

এই ঘটনায় মানসিকভাবে ভেঙে পরেন ওই ব্যবসায়ী। এরপর তিনি কাঁকিনাড়া স্টেশনে নেমে বাড়িতে ফোন করে সমস্ত ঘটনা জানান। তিনি এও জানান যে, এই ঘটনায় তাঁর যা ক্ষতি হয়েছে, তাতে তিনি আর বেঁচে থাকতে চান না।

একথা বলেই তিনি ফোন কেটে দিয়ে কাঁকিনাড়া স্টেশনে ট্রেনের সামনে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করার চেষ্টা করেন। কিন্তু স্থানীয়দের তৎপরতায় এযাত্রায় প্রাণে বেঁচে যান তিনি। তবে তাঁর কানের কাছে আঘাত লাগে। রক্তাক্ত অবস্থায় তাঁকে উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে রেল পুলিশ। 

এই ঘটনায় ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীর পক্ষ থেকে রেল পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। রেল পুলিশ দুষ্কৃতীর সন্ধান চালানোর পাশাপাশি ছিনতাই হওয়া সোনার গয়না উদ্ধারের চেষ্টা চালাচ্ছে।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন