Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২

আধুনিক সাজে চালু হল বনগাঁর বিনোদন পার্ক

 

Bongaon-Amusement-Park

সমকালীন ‌প্রতিবেদন : দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে বনগাঁয় চালু হল অত্যাধুনিক বিনোদন পার্ক। নামকরণ করা হয়েছে অগ্নিকন্যা বিনোদন পার্ক। আজ, রবিবার বিকেলে এই সেন্ট্রাল পার্কটির উদ্বোধন হল। উপস্থিত ছিলেন পুরপ্রধান গোপাল শেঠ, মতুয়া মহা সংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য সুকুমার দাস সহ পুরসভার কাউন্সিলরেরা।

বছর চারেক আগে বনগাঁ পুরসভার চাঁপাবেড়িয়া এলাকায় প্রায় ১০ বিঘা জমির উপর এই পার্ক নির্মানের কাজ শুরু হয়। অনেক বাধা কাটিয়ে অবশেষে এদিন পার্কটির উদ্বোধন হল। পুরসভার পরিচালনায় এই পার্কটি এখন থেকে প্রতিদিন সকাল ১১ টা থেকে সন্ধে ৬ টা পর্যন্ত খোলা থাকবে।


পুরসভা সূত্রে জানা গেছে, পুর এলাকার যুবকদের এখানে কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে। এখান থেকে যে অর্থ উপার্জন হবে, তা দিয়েই এখানকার কর্মীদের বেতন দেওয়া হবে। স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের দ্বারা পার্কের ভেতরে একটি রেস্টুরেন্ট চালু থাকবে।


৫ বছরের নিচের শিশুদের জন্য পার্কে বিনামূল্যে প্রবেশের ব্যবস্থা থাকলেও বড়দের জন্য ৫০ টাকা প্রবেশ মূল্য ধার্য করা হয়েছে। পার্কে‌র ভেতরে ওয়াটার পার্ক, হন্টেড হাউস ইত্যাদির মতো নানা বিনোদনের ব্যবস্থা রাখা হয়েছে। 


তবে প্রতিটির জন্য আলাদা আলাদা প্রবেশ মূল্য নির্ধারন করা হয়েছে। পুর কর্তৃপক্ষের আশা, এই পার্ক এলাকার মানুষের বিনোদনের একটি অন্যতম জায়গা হয়ে উঠবে।









কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন