Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২

নানা সংগঠনের পক্ষ থেকে বনগাঁয় রাখী বন্ধন উৎসব

 

Rakhi-bandhan-festival-in-Bongaon

সমকালীন প্রতিবেদন : রাজ্য তথা গোটা দেশের পাশাপাশি বনগাঁতেও নানা সংগঠনের পক্ষ থেকে বৃহস্পতিবার রাখী বন্ধন উৎসব পালিত হল। এদিন বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার উদ্যোগে রাজ্য সাংস্কৃতিক সেলের কর্মীদের নিয়ে পেট্রাপোল সীমান্তে রাখী বন্ধন উৎসব পালন করল বিজেপি৷ 

ভারত–বাংলাদেশের নো ম্যান্স ল্যান্ডে জওয়ানদের হাতে রাখী পরিয়ে দেন বিজেপির মহিলা কর্মীরা। দুদেশের মধ্যে যাতায়াতকারী যাত্রীদের হাতেও রাখী পরিয়ে দেন তাঁরা৷ 

এদিন বনগাঁর সাহিত্য অ্যাকাডেমির পক্ষ থেকে রাখী বন্ধন উৎসব পালন করা হয়। সকালে সংস্থার পক্ষ থেকে প্রভাত ফেরির আয়োজন করা হয়। বনগাঁর রামনগর রোড থেকে শুরু করে যশোর রোড, মতিগঞ্জ হয়ে ত্রিকোণ পার্কে এসে শেষ হয় এই প্রভাত ফেরি। এই অনুষ্ঠানের মাধ্যমে সম্প্রীতির বার্তা দিতে চেয়েছেন সংস্থার কর্মকর্তারা।

মাতৃস্নেহ ফাউন্ডেশন নামে বনগাঁর একটি স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকে গাইঘাটার আংরাইল ক্যাম্পে গিয়ে সীমান্ত রক্ষী বাহিনীর জওয়ানদের রাখি পরানো হয়। বনগাঁ পুরসভার প্রধান গোপাল শেঠের উপস্থিতিতে এদিন নীলদর্পনের সামনে রাখী বন্ধন উৎসব পালন করা হয়।

অন্যদিকে, বনগাঁর সরস্বতী শিক্ষা সোপান, শিক্ষাঙ্গন এবং ইতিহাস চর্চা নামে ৩ সংস্থার যৌথ উদ্যোগে সম্প্রীতির উৎসব উপলক্ষ্যে সংস্থার ছাত্রীরা দমকল বাহিনী, মসজিদ এবং গীর্জায় গিয়ে রাখী পরালেন। এর পাশাপাশি বনগাঁ পুরসভার বিভিন্ন ওয়ার্ডে এদিন রাখী বন্ধন উৎসব পালন করা হয়।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন