Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২

বারাসতের এক নার্সিং হোমে গোলমাল

 

Noise-in-nursing-home

সৌদীপ ভট্টাচার্য : রোগী এবং তাঁর পরিবারের সদস্যদেরকে মারধোরের অভিযোগকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ালো উত্তর ২৪ পরগনার বারাসাতের এক নার্সিংহোমের বিরুদ্ধে। অভিযোগ, নার্সিংহোমের কর্মীদের অশালীন আচরণে রুগীর পরিবার সেখানে চিকিৎসা না করানোর সিদ্ধান্ত নেওয়ার কারণে এমন ঘটনা ঘটেছে। 

জানা গেছে, দত্তপুকুর থানার কোটরা গ্রামের এক রোগীর বারাসতের ওই নার্সিং হোমে বৃহস্পতিবার সার্জারি হবার কথা ছিল। রোগীর পরিবারের লোকেদের অভিযোগ, বাড়ির লোকেরা ওয়ার্ডের মধ্যে থাকায় এক ট্রেনি নার্স তাঁদেরকে বাইরে যেতে বলেন।

কিন্তু তাঁরা রোগীর সঙ্গে কথা বলতে থাকায় ওই নার্স এসে তাঁদের সঙ্গে খারাপ আচরণ করেন। আর তারপরই রোগীর পরিবারের লোকেরা ওই নার্সিং হোমে আর চিকিৎসা করাবেন না বলে সিদ্ধান্ত নেন। আর তারপরই চরম গোলমাল বাধে।


চিকিৎসা না করানোর কথা জানতে পেরেই নার্সিং হোমের ঊর্দ্ধতন কর্তৃপক্ষ ছুটে এসে ওই নার্সকে কাজ থেকে সরিয়ে দেন। কিন্তু তার আচরণে অসন্তুষ্ট রোগীর পরিবারের লোকেরা তাঁদের সিদ্ধান্তে অনড় থাকায় নার্সিং হোম কর্তৃপক্ষের সঙ্গে তাঁদের তুমুল গোলমাল বেধে যায়। অভিযোগ, রোগীকেও মারধোর করা হয়।


গোলমালের খবর পেয়ে ওই নার্সিং হোমে ছুটে যায় বারাসত থানার পুলিশ। তারা গিয়ে পরিস্থিতি সামাল দেয়। রোগীর পরিবারের পক্ষ থেকে বারাসত থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। কী কারণে এমন ঘটনা ঘটলো, তা জানার চেষ্টা করছে পুলিশ।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন