Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২১ আগস্ট, ২০২২

‌ছাপ্পা ভোটের অভিযোগ তুলে জাতীয় সড়ক অবরোধ বিজেপির

National-Highway-Blockade-by-BJP

সমকালীন প্রতিবেদন : বনগাঁ পুরসভার উপনির্বাচনে চরম উত্তেজনার সৃষ্টি হল। বিজেপি বিধায়ক এবং তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা কেন্দ্রীয় বাহিনীর উপর হামলার ঘটনা ঘটলো। আর এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হল বনগাঁর ১৪ নম্বর ওয়ার্ডের বিবেকানন্দ বিদ্যাপীঠের ভোটকেন্দ্রের বাইরে। ঘটনার প্রতিবাদে জাতীয় সড়ক অবরোধে নামলো বিজেপি।

বহিরাগত মহিলারা বুথের ভেতরে ঢুকে ছাপ্পা ভোট দিচ্ছে, এই অভিযোগকে কেন্দ্র করে উত্তেজনার সৃষ্টি হয়। এদিন বিবেকানন্দ বিদ্যাপীঠের বুথের সামনে সাংবাদিকদের ক্যামেরায় ধরা পরে, ভোটার নন, এমন কয়েকজন বহিরাগত মহিলা বুথের ভেতর থেকে বেরিয়ে আসছে। এব্যাপারে তাদের জিজ্ঞাসা করা হলে, তারা জানায় যে তারা বাজার করতে এসেছে।


আর এই ঘটনাকে কেন্দ্র করে তৃণমূল এবং বিজেপি মহিলা কর্মী, সমর্থকদের মধ্যে হাতাহাতি বেধে যায়। এর পাশাপাশি, ছাপ্পা ভোটের অভিযোগকে কেন্দ্র করে বিবেকানন্দ বিদ্যাপীঠের বাইরে তৃণমূল এবং বিজেপি নেতা, কর্মীরা একত্রিত হলে সেখানে ব্যাপক গোলমালের সৃষ্টি হয়। অভিযোগ বিজেপি বিধায়ক স্বপন মজুমদারের উপর হামলা চালানো হয়। তাঁকে রক্ষা করতে গেলে তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা কেন্দ্রীয় বাহিনীর প্রতিনিধিদেরকে হামলা, মারধোর করা হয়।


এই ঘটনার প্রতিবাদে এরপর বিজেপির পক্ষ থেকে মিছিল করে যশোর রোডের উপর বসে পরে অবরোধ শুরু করা হয়। বেশ কিছুক্ষণ অবরোধ চলার পর বনগাঁ থানার পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান বিজেপি নেতারা। ‌এই পরিস্থিতিতে বনগাঁ পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের উপনির্বাচনকে ঘিরে চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে।








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন