Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২

জাল চক্রের পান্ডা সহ ধৃত বাংলাদেশি মহিলা

Jal-Chakra-Panda

সমকালীন প্রতিবেদন : ‌জাল নথি তৈরির অভিযোগে উত্তর ২৪ পরগনার বনগাঁ এলাকা থেকে গ্রেপ্তার করা হল এক যুবককে। একইসঙ্গে গ্রেপ্তার করা হয়েছে এক বাংলাদেশি মহিলাকে। বিশেষ সূত্রের খবরের ভিত্তিতে সীমান্ত রক্ষী বাহিনী তাদেরকে আটক করে পুলিশের হাতে তুলে দেয়।

জানা গেছে, মঞ্জু মন্ডল নামে বাংলাদেশের মাদারিপুর জেলার বাসিন্দা এক মহিলা চোরাপথে ভারতে প্রবেশ করে। সে ভারতীয় হিসেবে বিভিন্ন পরিচয়পত্র নিজের নামে তৈরি করার উদ্দেশ্যে উত্তর ২৪ পরগনার স্বরূপনগর থানার উত্তর কাচদহ এলাকার বাসিন্দা বিদ্যুৎ সরকার নামে এক যুবকের সঙ্গে যোগাযোগ করে।

পরিকল্পনামতো তারা দুজন ‌গতকাল বনগাঁর বাটা মোড় এলাকায় একটি রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কের শাখার কাছে দেখা করে। বিদ্যুৎ সরকার ওই বাংলাদেশি মহিলার কাছে নিজেকে ব্যাঙ্কের কর্মী বলে পরিচয় দেয়। যদিও সে আদৌ ব্যাঙ্ক কর্মী নয় বলে ব্যাঙ্ক সূত্রে জানা গেছে।

প্রাথমিকভাবে পুলিশ মনে করছে, বিদ্যুৎ সরকার একজন প্রতারক। সে মিথ্যা পরিচয় দিয়ে ওই বাংলাদেশি নাগরিককে ভারতীয় নাগরিক হিসেবে জাল নথি তৈরি করে দেবে বলে চুক্তি করেছিল। আর সেই উদ্দেশ্যে ওই বাংলাদেশি মহিলা কোনও সূত্র মারফত বিদ্যুতের সঙ্গে যোগাযোগ করে।

এদিন বাংলাদেশি মহিলা যে বিদ্যুতের সঙ্গে দেখা করবে, গোপন সূত্রে সেই খবর পৌঁছে যায় বিএসএফের কাছে। এরপর বিএসএফের ১৫৮ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানেরা তাদের দুজনকে হাতেনাতে ধরে ফেলে। পরে তাদেরকে বনগাঁ পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

ধৃতদের বৃহস্পতিবার বনগাঁ মহকুমা আদালতে তোলা হয়। তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ আদালতের কাছে তাদের হেফাজতে পাঠানোর আবেদন জানায়। সেই আবেদনে সাড়া দিয়ে বিচারক তাদেরকে ৭ দিনের জন্য পুলিশ হেফাজতে পাঠানোর নির্দেশ দেন বলে বনগাঁ আদালতের সরকারি আইনজীবী অসীম দে জানিয়েছেন।

পুলিশ মনে করছে, বাংলাদেশি নাগরিকদের ভারতীয় হিসেবে জাল নথি তৈরি করে দেওয়ার একটি চক্র সক্রিয় রয়েছে সীমান্ত এলাকায়। ধৃত বিদ্যুৎ সরকার সেই চক্রেরই একজন সক্রিয় সদস্য। তাকে জিজ্ঞাসাবাদ করে এই গোটা চক্রের সন্ধান পাওয়ার চেষ্টা করছে পুলিশ। পাশাপাশি, ধৃত বাংলাদেশি মহিলার সঙ্গে কিভাবে বিদ্যুৎ সরকারের যোগাযোগ হল, সেটিও জানার চেষ্টা করছে পুলিশ। 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন