Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২

বেহাল রাস্তায় গাছের চারা লাগিয়ে প্রতিবাদ গ্রামবাসীদের

সমকালীন প্রতিবেদন : ‌রাস্তা না বলে এটিকে ছোটখাটো পুকুর বলা যেতে পারে। দীর্ঘ সংস্কারের অভাবে রাস্তাতেই তৈরি হয়েছে এমন বিপজ্জনক গর্ত। বহুবার প্রশাসনের কাছে আবেদন জানিয়েও কাজ না হওয়ায় অবশেষে জলকাদায় ভরা সেই রাস্তায় কলা গাছ, ধান গাছের চারা লাগিয়ে অভিনব প্রতিবাদ জানালেন গ্রামবাসীরা।

উত্তর ২৪ পরগনার বাগদা ব্লকের কনিয়াড়া ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের পারমাদন–হরিনাথপুর রাস্তাটির প্রায় ৩ কিলোমিটার এলাকা অত্যন্ত খারাপ হয়ে পরেছে। দীর্ঘ কয়েক বছর ধরে এই রাস্তাটির কোনও সংস্কার হয় নি। যার কারণে, রাস্তার মাঝে বড় বড় গর্ত তৈরি হয়ে গেছে। জীবনের ঝুঁকি নিয়ে সেই রাস্তা দিয়েই চলাফেরা করতে হচ্ছে গ্রামের মানুষদের। 


১৫ বছর আগে তৈরি হওয়ার পর এখনও পর্যন্ত কোনও সংস্কার হয় নি। একসময় এই রাস্তা দিয়ে বাস চলাচল করলেও বেহাল রাস্তার কারণে সেই বাস চলাচল বন্ধ হয়ে গেছে। এখন মোটর সাইকেল তো দূরের কথা, পায়ে হেঁটে চলাচল করাও কষ্টকর হয়ে পরেছে।


প্রশাসনিক উদাসীনতার প্রতিবাদে বৃহস্পতিবার দুপুরে গাছের চারা লাগিয়ে বিক্ষোভ দেখালেন গ্রামের মানুষ। এব্যাপারে বাগদা পঞ্চায়েত সমিতির সহ সভাপতি তরুন ঘোষ জানান, প্রধানমন্ত্রী সড়ক যোজনার এই রাস্তা সংস্কারের জন্য গত ৪ বছর ধরে কোনও অর্থ বরাদ্দ না হওয়ায় কিছু করা সম্ভব হচ্ছে না।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন