Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২

ফিফার পরবর্তী সিদ্ধান্তের দিকে তাকিয়ে ভারতীয় ফুটবল

 ‌

FIFA-next-decision

দেবাশীষ গোস্বামী : তবে কি ভারতীয় ফুটবলের উপর থেকে খুব তাড়াতাড়ি কালো মেঘ সরতে চলেছে? তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণে গত ১৪ আগস্ট ফিফা (FIFA) ভারতীয় ফুটবল ‌দলকে নির্বাসিত করে। এই খবরে দেশ জুড়ে তোলপাড় শুরু হয়। সমালোচিত হয় ভারতীয় ফুটবলের পরিচালন কমিটি।

প্রফুল্ল প্যাটেলের নেতৃত্বাধীন AIFF পরিচালন কমিটিতে দীর্ঘদিন নির্বাচন না হ‌ওয়ার জন্য দিল্লি ফুটবল সংস্থার আবেদনের পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্ট পরিচালন কমিটি ভেঙে দিয়ে ৩ জনের একটি কমিটি গঠন করার নির্দেশ দেয়। ফিফা তার সংবিধান অনুযায়ী এই কমিটিকে তৃতীয় পক্ষ হিসেবে আখ্যা দিয়ে ভারতীয় ফুটবলকে নির্বাসিত করে। 


এর পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্ট গত ২২ আগস্ট এক রায়ে তাদের করা কমিটিকে ভেঙে দেয় এবং ২৮ আগস্টের পরিবর্তে ৪ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করতে নির্দেশ দেয়। ইতিমধ্যে আগামী ২ সেপ্টেম্বর ভোটের দিন ধার্য করা হয়েছে। 


এই রায়ের পর‌ই AIFF এর চিফ এক্সিকিউটিভ অফিসার সুনন্দ ধর FIFA তে ভারতীয় ফুটবলে কোন তৃতীয় পক্ষের হস্তক্ষেপ নেই জানিয়ে নির্বাসন তুলে নেওয়ার আর্জি জানিয়েছেন। পাশাপাশি, অনূর্ধ্ব ১৭ মহিলা ফুটবল বিশ্বকাপ আবার ভারতে ফিরিয়ে দেওয়ার আবেদন করেছেন।


এই আবেদনের ফলাফল এখনও FIFA থেকে পাওয়া যায় নি। তবে এর সঙ্গে জড়িত সকলেই এই বিষয়ে আশাবাদী। শুধু তাই নয় প্রিয়রঞ্জন দাশমুন্সির পরে আরও একজন বাঙালি AIFF এর পরবর্তী সভাপতি হতে চলেছেন। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, বাংলার ফুটবলার কল্যান চৌবে পরবর্তী সভাপতি হ‌ওয়ার সম্ভাবনা বেশি।‌



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন