Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২

‌কাজে ফেরানোর দাবিতে হাসপাতালের সামনে বিক্ষোভ

Demonstration-in-front-of-the-hospital

শম্পা গুপ্ত : করোনা পরিস্থিতি মোকাবিলার জন্য সেইসময় অস্থায়ীভাবে হাসপাতালে কর্মী নিয়োগ করা হয়েছিল। কিন্তু বর্তমানে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়ে যাওয়ায় সেই অস্থায়ী কর্মীদের কাজ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। আর তারই বিরুদ্ধে আন্দোলনে নামলেন কাজ হারানো কর্মীরা।

জানা গেছে, করোনা পরিস্থিতি যখন চরম আকার ধারণ করে, তখন রাজ্য স্বাস্থ্য দপ্তর পরিস্থিতি মোকাবিলার জন্য রাজ্যের যেসব হাসপাতালকে করোনা হাসপাতালে রুপান্তরিত করা হয়েছিল, তখন পরিস্থিতি মোকাবিলার অস্থায়ীভাবে কর্মী নিয়োগের নির্দেশ দিয়েছিল। 

রাজ্যের অন্যান্য করোনা হাসপাতালের মতো পুরুলিয়ার দেবেন মাহাতো মেডিক্যাল কলেজ ও হাসপাতালেও এইধরণের প্রায় ১৫০ জন অস্থায়ী কর্মী নিয়োগ করা হয়েছিল। পুরুলিয়া গভর্মেন্ট মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালের সদর হাসপাতাল ক্যাম্পাসে। 

মূলত তাদের মাধ্যমে হাসপাতালে ভর্তি হওয়া করোনা আক্রান্ত রোগীদের পরিষেবা দেওয়ার কাজ করানো হতো। এরমধ্যে যেমন ছিল করোনা ওয়ার্ড পরিচ্ছন্ন রাখা, করোনা আক্রান্ত রোগীদের খাবার বেডে পৌঁছে দেওয়া, ওয়ার্ড বয় এবং নিরাপত্তা রক্ষী হিসেবে কাজ করা। জুলাই মাসে এই কর্মীদের নিয়োগের মেয়াদ শেষ হয়েছে। 

আর তাই রাজ্য স্বাস্থ্য দপ্তরের নির্দেশে মঙ্গলবার থেকে তাদেরকে আর কাজে না আসার কথা জানিয়ে দেওয়া হয়েছে। এই ঘোষনার কথা জানার পর এদিন সকাল থেকে আন্দোলনে নামেন কর্মচ্যুত ওই অস্থায়ী কর্মীরা।

তাঁদের বক্তব্য, করোনার সময় তারা নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে করোনা রোগীদের পরিষেবা দিয়েছেন। এখন কাজ মিটে যাওয়ায় তাদেরকে কাজ থেকে সরিয়ে দেওয়া হচ্ছে। এটা খুবই অমানবিক সিদ্ধান্ত।

এব্যাপারে দেবেন মাহাতো মেডিক্যাল কলেজ ও হাসপাতালের পক্ষে ডা:সুকোমল বিষয়ী জানিয়েছেন, কর্মচ্যুত কর্মীদের বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারা যাতে বিকল্প কাজ পান, তারজন্য অনুরোধও করা হয়েছে। নতুন কোনও নির্দেশিকা না আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন