Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৭ আগস্ট, ২০২২

পরিত্যক্ত শৌচাগার থেকে বোমা উদ্ধার

 ‌

Bomb-recovery

সৌদীপ ভট্টাচার্য : ‌শিশুদের স্কুলের তালাবন্ধ পরিত্যক্ত শৌচাগার থেকে বোমা উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ালো। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ। উদ্ধার করে নিয়ে যায় বোমাগুলি। তালাবন্ধ ঘরের ভেতরে কিভাবে বোমাগুলি রাখা হল, তা নিয়ে চিন্তিত এলাকার মানুষ।

পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গেছে, উত্তর ২৪ পরগনার ব্যারাকপুর তালপুকুর এলাকায় একটি নিষিদ্ধপল্লী রয়েছে। সেই এলাকার শিশুদের পড়াশোনার জন্য 'জবালা সত্যকাম' নামে ‌একটি প্রাথমিক বিদ্যালয়ও রয়েছে। ওই স্কুল সংলগ্ন একটি শৌচাগার দীর্ঘদিন ধরে পরিত্যক্ত অবস্থায় পরে রয়েছে। 

বুধবার সকালে ব্যারাকপুর পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডের অন্তর্গত তালাবন্ধ ওই পরিত্যক্ত শৌচাগারের ভেতরেই তিনটি তাজা বোমা পরে থাকতে দেখেন এলাকার বাসিন্দারা। আর তাতেই এলাকার মানুষদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়।

স্থানীয়রাই এরপর পুলিশে খবর দেন। খবর পেয়ে টিটাগড় থানার পুলিশ ঘটনাস্থলে হাজির হয়। পুলিশ এরপর তালা খুলে বোমাগুলি উদ্ধার করে নিয়ে যায়। তালাবন্ধ পরিত্যক্ত ঘরের ভেতরে কিভাবে বোমাগুলি এলো, কারা সেগুলি রাখলো, সেব্যাপারে তদন্ত শুরু করেছে পুলিশ। 

এব্যাপারে স্থানীয় পুর কাউন্সিলর গীতালি বিশ্বাস জানান, কে বা কারা এই বোমাগুলি রেখে গেছে, প্রশাসন তা খতিয়ে দেখছে। স্কুলের ওই পরিত্যক্ত শৌচাগারটিকে মেরামত করে ব্যবহারের উপযোগী করে তোলা হবে বলে তিনি জানান। নাহলে, সেটি ভেঙে দেওয়া হবে। 

তিনি আরও জানান, পরিত্যক্ত শৌচাগারটিকে এভাবে ফেলে রাখলে দুষ্কৃতীরা তা তাদের কাজে লাগানোর চেষ্টা করবে। দুষ্কৃতীরা যদি ওই শৌচাগারটিকে এভাবে বোমা রাখার জায়গা হিসেবে ব্যবহার করে, তাহলে যেকোনও সময় বড় ধরনের অঘটন ঘটে যেতে পারে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন