Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৩ জুলাই, ২০২২

নিখোঁজ ছাত্রকে ভিন রাজ্য থেকে উদ্ধার করে আনলো পুলিশ

 ‌

শম্পা গুপ্ত : পড়াশোনা করতে মন চায় না। তাই মনের ইচ্ছেকে পূরণ করতে একদিন বাড়ি থেকে নিরুদ্দেশ হয়েছিল ছাত্রটি। এভাবে তিন মাসের বেশি নিখোঁজ থাকার পর অবশেষে পুলিশের সহযোগিতায় বাড়ি ফিরে এলো সেই ছাত্র।হারানো ছেলেকে ফিরে পেয়ে খুশি পরিবারের সদস্যরা।

পুরুলিয়ার নিতুড়িয়া থানার আমডাঙার বাসিন্দা বছর ১৪ বয়সের সীতাংশু কুমার সিং নবম শ্রেণীর ছাত্র। গত ৭ এপ্রিল হঠাৎ করেই বাড়ি থেকে নিখোঁজ হয়ে যায় সে। ওই দিন ভোত ৩ টে নাগাদ আমডাঙার বাড়ি থেকে নিখোঁজ হয়ে যায়। সকালে ঘুম থেকে উঠে বাড়ির লোক বিষয়টি টের পান।

সীতাংশুর খোঁজে দিন কয়েক ধরে আত্মীয় পরিজনের বাড়িতে খোঁজখবর চালান পরিবারের লোকেরা। কিন্তু কোনওভাবেই তার কোনও সন্ধান না পাওয়া যাওয়ায় বাড়ির লোকেরা সন্দেহ করেন যে, তাকে হয়তো কেউ অপহরণ করে নিয়ে গেছে।

সেই অনুযায়ী ১২ এপ্রিল নিতুরিয়া থানায় অভিযোগ দায়ের করেন পেশায় দর্জি বাবা টুনটুন সিং। এরপর পুলিশ তার নিজস্ব পরিকাঠামোকে কাজে লাগিয়ে নিখোঁজ ছাত্র সীতাংশুর খোঁজ চালাতে থাকে। তিন মাস কেটে যাওয়ার পর অবশেষে একটি সূত্র পায় পুলিশ।

এরপর পুলিশ সীতাংশুর বাবা টুনটুন সিংকে সঙ্গে নিয়ে নিতুরিয়া পুলিশের একটি দল পাটনার উদ্দেশ্যে রওনা দেয়। সেখানকার উদমকুঁয়া থানা এলাকার একটি হোটেলে সীমাংশুর খোঁজ মেলে। পুলিশ জানতে পারে, সীতাংশু ওই হোটেলে কাজ করছে। 

এরপর নিতুরিয়া থানার পুলিশ স্থানীয় উদমকুঁয়া থানার পুলিশকে সঙ্গে নিয়ে সেই হোটেল থেকে সীতাংশুকে উদ্ধার করে। মঙ্গলবার রাতে ওই ছাত্রকে নিয়ে নিতুরিয়ায় ফিরেছে পুলিশ। এতোদিন পর নিখোঁজ ছেলেকে ফিরে পেয়ে আনন্দে কেঁদে ফেলেন পরিবারের লোকেরা।


কিভাবে নিখোঁজ হল সীতাংশু ? ‌এর উত্তর জানতে চেয়ে সীতাংশুকে জিজ্ঞাসা করতে সে যে উত্তর দিয়েছে, তাতে অবাক পুলিশ। সে জানায়, তার পড়াশোনা করতে ইচ্ছে করে না। মন চায় শুধু ঘুড়ে বেড়াতে। অচেনা, অজানা জায়গায় চলে যেতে। আর সেই টানেই সে বাড়ি ছেড়েছিল।







 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন