Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২

নতুন রেলপথ নির্মানের বিষয়ে রেলকর্তার সঙ্গে এলাকা পরিদর্শনে মন্ত্রী শান্তনু ঠাকুর

 ‌

New-railroad

সমকালীন প্রতিবেদন : পূর্বরেলের শিয়ালদা–বনগাঁ রেল শাখার মছলন্দপুর থেকে স্বরূপনগর পর্যন্ত নতুন রেলপথ তৈরির ব্যাপারে নতুন করে উদ্যোগ গ্রহন করল রেল মন্ত্রক। এব্যাপারে বৃহস্পতিবার এলাকা পরিদর্শনে আসেন শিয়ালদা ডিভিশনের রেলওয়ে ম্যানেজার শৈলেন্দ্রপ্রসাদ সিং, কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর সহ অন্যান্যরা।

বেশ কয়েক বছর আগে মমতা ব্যানার্জী রেলমন্ত্রী থাকাকালীন মছলন্দপুর থেকে স্বরূপনগর পর্যন্ত নতুন রেলপথ নির্মানের প্রস্তাব আসে। শিলান্যাসও হয়। এতে খুশি হন এলাকার মানুষ। কিন্তু তারপর আর কোনওকিছুই এগোয়নি। ফলে একসময় এলাকার মানুষ আশা ছেড়ে দিয়েছিলেন।

গত লোকসভা নির্বাচনের আগে শান্তনু ঠাকুর কথা দিয়েছিলেন, তিনি সাংসদ হিসেবে নির্বাচিত হলে এই প্রকল্পের কাজে হাত দেবেন। সেই কথা রাখতেই এবারে উদ্যোগী হলেন তিনি। এদিন সাংবাদিকদের কাছে এমনই জানালেন শান্তনু ঠাকুর। 

এদিন সকালে সেলুন কারে করে মছলন্দপুর স্টেশনে আসেন ডিআরএম শৈলেন্দ্রপ্রসাদ সিং। তার আগে থেকেই স্টেশনে হাজির ছিলেন শান্তনু ঠাকুর। স্টেশনের উপরেই কারের ভেতরে ডিআরএম এবং রেলের অন্যান্য আধিকারিকদের সঙ্গে এই প্রকল্পের বিষয়ে আলোচনায় বসেন শান্তনু ঠাকুর। পরে কোন এলাকা দিয়ে রেল লাইন নিয়ে যাওয়া সম্ভব হবে, সেই এলাকাও ঘুরে দেখেন তাঁরা।

এই প্রকল্পের পাশাপাশি তাঁর সাংসদ এলাকায় আরও যে দুটি প্রকল্পের কাজে হাত দেওয়ার কথা রয়েছে, সেগুলি হল বনগাঁ–বাগদা এবং বনগাঁ–কল্যানী। রেল দপ্তরের অনুমোদনও মিলেছে। তবে সেব্যাপারে জমি অধিগ্রহন একটি গুরুত্বপূর্ণ বিষয়। রাজ্য সরকার জমি অধিগ্রহনের ব্যাপারে সহযোগিতা করলে, তাহলেই তা বাস্তবায়ন সম্ভব বলে এদিন তিনি জানান।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন