Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২

‌দিনের টুকিটাকি : ৭ জুলাই, ২০২২

সহযোগিতা

পুরুলিয়ায় ভারত সেবাশ্রম সঙ্ঘের উদ্যোগে বৃহস্পতিবার দু:স্থ–মেধাবী ছাত্রছাত্রীদের হাতে পুস্তক তুলে দেওয়া হলো। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারত সেবাশ্রম সঙ্ঘের অধ্যক্ষ,  স্বামী মহারাজেরা, পুরুলিয়া পুরসভার প্রধান নবেন্দু মহালি, উপ পুরপ্রধান ময়ুরী নন্দী, পার্থপ্রতীম ব্যানার্জি, কাউন্সিলর বিভাসরঞ্জন দাস সহ অন্যান্যরা। অনুষ্ঠানে পুরুলিয়া এবং অযোধ্যা পাহাড়ের ৫০ জন ছাত্রছাত্রীর হাতে উচ্চমাধ্যমিক স্তরের বিজ্ঞান, কলা এবং বাণিজ্য বিভাগের পুস্তক তুলে দেওয়া হয়। প্রতিবছরই ভারত সেবাশ্রম সঙ্ঘের উদ্যোগে দু:স্থ পড়ুয়াদের হাতে বই তুলে দেওয়া হয়। 


কাপলিং

উত্তর ২৪ পরগনার কাঁচরাপাড়া স্টেশনে একটি মাল গাড়ি যাওয়ার সময় হঠাৎই কাপলিং খুলে বগি আলাদা হয়ে যাওয়ার ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পরে স্টেশন চত্ত্বরে। বৃহস্পতিবার কাঁচরাপাড়া স্টেশনের আপ লাইনে ৪২ বগির একটি মাল গাড়ি যাওয়ার সময় হঠাৎই কাপলিং খুলে আলাদা হয়ে যাওয়ায় লাইনচ্যুত হয়ে যায় একটি বগি। আর তারপরেই আতঙ্কিত হয়ে পরেন স্টেশন দাঁড়িয়ে থাকা যাত্রীরা। অবশেষে পৌঁছায় রেল কর্মী এবং রেল পুলিশ। তাদের তৎপরতায় বগিটিকে আবার জুড়ে দেওয়া হয়। কিছুক্ষণ পরে ফের ওই লাইনে ট্রেন চলাচল শুরু হয়।


চাবিওয়ালা

শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে সল্টলেকে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদে চলছে সিবিআই তল্লাশি। আর তারই মধ্যে বৃহস্পতিবার এক চাবিওয়ালাকে ডাকা হল। জানা গেছে, তাকে দিয়ে একটি আলমারির চাবি বানানোর কাজ করানো হয়। এরপর আলমারি খোলার ব্যবস্থা হয়। সেই আলমারি থেকে প্রচুর নথি উদ্ধার হয়েছে। উদ্ধার হওয়া সেই সমস্ত নথি ক্ষতিয়ে দেখছে সিবিআই। এই নথি তদন্তের কাজে সাহায্য করবে বলে মনে করা হচ্ছে।


‌সুবর্নরেখা

পুরুলিয়ার বাঘমুন্ডি থানার সুইসা ফাঁড়ির অন্তর্গত তুন্তুরী সুইসা অঞ্চলের ঝাড়খন্ড লাগোয়া শালডাবরা গ্রামের বাঁশটার টোলা সংলগ্ন সুবর্নরেখা নদীর তীরে কবর দেওয়া অবস্থায় উদ্ধার হয় এক অজ্ঞাত পরিচয় যুবকের মৃতদেহ। এই ঘটনায় বৃহস্পতিবার এলাকায় চাঞ্চল্য ছড়ায়। জানা গেছে, এলাকার বেশ কিছু বাসিন্দা বাঁশটার টোলা সংলগ্ন সুবর্ণরেখা নদীর তীরে প্রাত:ভ্রমণে যাওয়ার সময় নদীর তীরে পাথরের উপর রক্ত, জামাকাপড় এবং সামনে কবর দেখতে পান। সঙ্গে সঙ্গে সিভিক ভলেন্টিয়ার মারফত সুইসা ফাঁড়িতে খবর দেওয়া হয়। পরে পুলিশ মাটি খুঁড়ে এক যুবকের রক্তাত্ত মৃতদেহ উদ্ধার করে। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন