Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ৮ জুলাই, ২০২২

থ্যালাসেমিয়া আক্রান্ত দম্পতির সন্তানলাভের স্বপ্ন পূরণ

 

Fulfilling-the-dream-of-having-children

সমকালীন প্রতিবেদন :‌ ‌স্বামী–স্ত্রী দুজনেই থ্যালাসেমিয়া আক্রান্ত। চিকিৎসকদের অনেকেই বলে দিয়েছিলেন, তাঁরা কখনই নিজেদের সন্তানের বাবা–মা হতে পারবেন না। কিন্তু সেই বক্তব্যকে মিথ্যা প্রমাণ করে অবশেষে নিজেদের সন্তানের মুখ দেখলেন ওই দম্পতি। আর এব্যাপারে তাঁরা সম্পূর্ণ কৃতিত্ব দিতে চান স্ত্রীরোগ বিশেষজ্ঞ চিকিৎসক অরিন্দম মজুমদারকে।

হুগলীর তারকেশ্বরের বাসিন্দা দীপালি ঢোলে এবং তাঁর স্বামী দেবব্রত ঢোলে– দুজনেই থ্যালাসেমিয়া আক্রান্ত। দীর্ঘদিন ধরে সন্তানের মুখ দেখার উদ্দেশ্যে নানা চিকিৎকের কাছে ছুটে বেড়ান তাঁরা। তিন তিনবার গর্ভপাতও হয় দীপালির। এই পরিস্থিতিতে প্রায় অধিকাংশ চিকিৎসকই জানিয়ে দেন যে, তিনি আর মা হতে পারবেন না।

এই কথায় স্বাভাবিকভাবেই হতাশ হয়ে পরেন এই দম্পতি। একসময় নিজেদের সন্তানের মুখ দেখার আশা প্রায় একপ্রকার ছেড়েই দিয়েছিলেন তাঁরা। উল্লেখ্য, বেশ কয়েক বছর আগে তারকেশ্বর সরকারি হাসপাতালে চাকরি করার সূত্রে ওই এলাকার মানুষের মধ্যে জনপ্রিয় হয়ে উঠেছিলেন স্ত্রীরোগ বিশেষজ্ঞ ডা:‌ অরিন্দম মজুমদার। 

সেই সূত্রেই তাঁরা হঠাৎ করে ডা:‌ মজুমদারের সন্ধান পান। এরপর তাঁরা উত্তর ২৪ পরগনার মছলন্দপুরে ডা:‌ মজুমদারের সঙ্গে যোগাযোগ করেন। সমস্ত পরীক্ষা–নিরীক্ষার পর তিনি ওই দম্পতিকে আশ্বস্ত করেন, সন্তান সুখের স্বাদ পাওয়ানোর চেষ্টা করবেন তিনি। আর সেই অনুযায়ী তাঁর তত্ত্বাবধানে চিকিৎসা শুরু হয়। আর তারফলেই দিন কয়েক আগে একটি সুস্থ সন্তানের জন্ম দেন দীপালি ঢোলে।

এব্যাপারে স্ত্রীরোগ বিশেষজ্ঞ ডা:‌ অরিন্দম মজুমদার জানালেন, থ্যালাসেমিয়া আক্রান্ত হলেই যে সন্তন আক্রান্ত হবে, এমন কোনও মানে নেই। তার প্রমাণ দীপালির সন্তান। তবে বিয়ের পাত্রপাত্রী উভয়ের থ্যালাসেমিয়া পরীক্ষা খুব জরুরী। সন্তানের স্বাদ পূরণ হওয়ায় নতুন করে বেঁচে থাকার আনন্দ খুঁজে পেয়েছেন দীপালি এবং দেবব্রত।








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন