Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ৮ জুলাই, ২০২২

চিকিৎসকের বদলির নির্দেশ বাতিলের দাবিতে স্বাস্থ্যকেন্দ্রে বিক্ষোভ

 ‌

Demonstration-at-the-health-center

শম্পা গুপ্ত :‌ প্রিয় চিকিৎসকের বদলির নির্দেশ বাতিলের দাবিতে স্বাস্থ্যকেন্দ্রের গেটের সামনে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। স্থানীয় জনপ্রতিনিধিরা এসে অনুরোধ করলেও কোনও কথা শুনতে নারাজ গ্রামবাসীরা। পুরুলিয়া জেলার রঘুনাথপুর ১ নম্বর ব্লক স্বাস্থ্যকেন্দ্রের এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

রঘুনাথপুর ১ নং ব্লক স্বাস্থ্যকেন্দ্রের মেডিকেল অফিসার হিসেবে দীর্ঘদিন ধরে কর্মরত রয়েছেন ডা:‌ শমীক বাউরি। স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, এই ডাক্তারবাবু ভালো চিকিৎসা করেন। তিনি চলে গেলে তাঁরা সমস্যায় পরবেন। ফলে তাঁকে বদলি করা যাবে না।

জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার স্বাস্থ্যভবন থেকে একটি নির্দেশ এসে পৌঁছেছে। সেখানে এই হাসপাতালের মেডিকেল অফিসার ডা:‌ শমীক বাউরিকে পুঞ্চা ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে বদলি করার কথা বলা হয়েছে।

এই বদলির নির্দেশের কথা ছড়িয়ে পরতেই শুক্রবার সকালে স্বাস্খ্যকেন্দ্রের সামনে হাজির হন গ্রামবাসীরা। তাঁরা স্বাস্থ্যকেন্দ্রের গেটে তালা লাগিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন। তাঁদের একটাই দাবি, ডা:‌ শমীক বাউরিকে এই স্বাস্থ্যকেন্দ্র থেকে কোনওভাবেই বদলি করা যাবে না।

সরকারি এই নির্দেশিকা বাতিলের দাবিতে এদিন সকাল ১১ টা থেকে স্বাস্থ্যকেন্দ্রের গেটের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন গ্রামবাসীরা। বিক্ষোভের খবর পেয়ে পুলিশের পাশাপাশি এলাকায় ছুটে আসেন রঘুনাথপুর পুরসভার ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলার প্রনব দেওঘরিয়া সহ একাধিক তৃণমূল নেতা।

জনপ্রতিনিধিরা গ্রামবাসীদের অনেক বোঝানোর চেষ্টা করলেও আন্দোলনকারী গ্রামবাসীরা তাঁদের কোনও কথাই শুনতে রাজী হন নি। অবশেষে এব্যাপারে জেলা স্বাস্থ্য আধিকারিকের সঙ্গে কথা বলা হবে বলে প্রতিশ্রুতি দিলে বিক্ষোভ তুলে নেওয়া হয়।





  

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন