Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১ জুলাই, ২০২২

নানা অনুষ্ঠানে ডক্টরস ডে পালন

Celebrating-Doctor-Day

সমকালীন প্রতিবেদন : ‌আজ ১ জুলাই ডক্টরস ডে। সেই উপলক্ষ্যে রাজ্য তথা দেশ জুড়ে নানা কর্মসূচির মাধ্যমে এই দিনটি পালন করা হল। আজকের দিনটি ডা:‌ বিধানচন্দ্র রায়ের জন্মদিন। আর তাঁকে সম্মান জানাতে আজ, ১ জুলাই দেশ জুড়ে ডক্টরস ডে হিসেবে পালন করা হয়।

ডক্টরস ডে উপলক্ষ্যে প্রোগ্রেসিভ ডক্টরস অ্যাসোসিয়েশনের বনগাঁ শাখার পক্ষ থেকে অন্যান্যবার রক্তদান শিবিরের আয়োজন করা হলেও এবছর বনগাঁ হাসপাতালের ব্ল্যাড ব্যাঙ্কে পর্যাপ্ত পরিমানে রক্ত মজুত থাকার কারণে এবারে এই বিশেষ দিনটি অন্যভাবে পালন করা হল। 

সংগঠনের পক্ষ থেকে শুক্রবার বনগাঁ হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের মধ্যে ফল বিতরণ করা হয়। এদিন প্রায় সাড়ে ৩০০ জন রোগীর মধ্যে এই ফল বিতরণ করেন সংগঠনের সদস্য চিকিৎসকেরা।

এদিকে, গত বছর আজকের দিনে উত্তর ২৪ পরগনার মছলন্দপুরে চালু করা হয়েছিল রেনুকা গাইনি কেয়ার এন্ড নার্সিং হোমের। প্রতিষ্ঠানের বর্ষপূর্তি উপলক্ষ্যে শুক্রবার রক্তদান শিবিরের আয়োজন করা হয়। 

প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি এই প্রতিষ্ঠানে পরিষেবা পাওয়া বহিরাগত মিলিয়ে এদিন মোট ৪০ জন রক্ত দান করেন। পাশাপাশি, এদিন আউটডোরে বিনামূল্যে রোগী দেখারও ব্যবস্থা ছিল। 

এদিন ‌ডক্টরস ডে উপলক্ষ্যে বারাসত হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের মধ্যেও ফল বিতরণ করা হয়। উপস্থিত ছিলেন ডা:‌ বিবর্তন সাহা, হাসপাতাল সুপার ডা: সুব্রত মন্ডল সহ অন্যান্যরা।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন