Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১ জুলাই, ২০২২

‌থার্মোকল, প্লাস্টিকের বিরুদ্ধে অভিযান

Campaign-against-plastics

শম্পা গুপ্ত : পুরুলিয়া পুরসভা এবং জেলা পুলিশের যৌথ উদ্যোগে প্লাস্টিক এবং থার্মোকল ব্যবহারের উপর নিষেধাজ্ঞা জারি করা হল। এই দুই জিনিসের ব্যবহার এবং বিক্রি বন্ধ করতে শুক্রবার যৌথভাবে অভিযানে নামা হল। উপস্থিত ছিলেন পুর প্রধান নবেন্দু মহালি, পুরসভার আধিকারিক, পুলিশের ডিএসপি, সদর থানার আইসি সহ অন্যান্যরা।

এদিন এব্যাপারে এলাকার প্রতিটি দোকানদারকে ফের একবার স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয় যে, এখন থেকে কোনওভাবেই আর প্লাস্টিক বা থার্মোকল তৈরি জিনিস ব্যবহার করা চলবে না। নিষেধাজ্ঞা অমান্য করে যারা সেগুলি ব্যবহার করবে, তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। 

এদিন পুরুলিয়া শহরের সদর থানা থেকে চকবাজার মেইনরোড হয়ে রথতলা মোড় পর্যন্ত পুলিশ এবং পুরসভার এই অভিযান চলে। পুরপ্রধান প্রতিটি দোকানে দোকানে ঢুকে মানুষকে এব্যাপারে সতর্ক করেন।  

যেসব দোকানগুলিতে থার্মোকল, প্লাস্টিকের তৈরি জিনিস বিক্রি করা হয়, সেই দোকানগুলির বিক্রেতাদেরকে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়, আজকের পর থেকে যদি তারা দোকানে এইসব জিনিস বিক্রি করে, তাহলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। 

এদিন পুলিশের বড় বাহিনী নিয়ে দোকানে দোকানে অভিযান চালানো হয়। পরে পুরপ্রধান নবেন্দু মাহালী জানান, গোটা রাজ্য জুড়ে আজ থেকে বন্ধ হচ্ছে প্লাস্টিক এবং থার্মোকলের তৈরি সামগ্রী। তার আগে আমরা প্রায় এক মাসেরও বেশি সময় ধরে মানুষকে এব্যাপারে সচেতন করেছি। এরপরেও নিষেধাজ্ঞা না মানলে এবার আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন