Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১ জুলাই, ২০২২

দিনের টুকিটাকি : ‌১ জুলাই, ২০২২

রথযাত্রা

পথশিশু এবং ভবঘুরেদের নিয়ে শুক্রবার প্রথমবর্ষের রথযাত্রার সূচনা হল উত্তর ২৪ পরগনার হৃদয়পুরে। রীতি মেনে জগন্নাথ, বলরাম, সুভদ্রার পুজো হওয়ার পর এদিন বিকেলে রথযাত্রা শুরু হয়। উপস্থিত ছিলেন চিকিৎসক পর্ণা কুন্ডু, হৃদয়পুর নবসোপানের সম্পাদিকা রত্না রায়, সৌভিক ঘোষ, সুপর্ণা মন্ডল সহ বিশিষ্টজনেরা। এদিনের এই রথযাত্রা হৃদয়পুর থেকে শুরু হয়ে বারাসত নবপল্লীর কাঁঠালতলায় এসে শেষ হয়। রথযাত্রা উপলক্ষে এদিন দুপুরে এই পথশিশু এবং ভবঘুরেদের বসে খাওয়ানোর পাশাপাশি রথযাত্রা শেষে তাদের হাতে জিলিপি এবং পাঁপড় তুলে দেওয়া হয়। 


খুঁটিপুজো ১

করোনার কারণে শেষ দুবছর মানুষ সেভাবে দুর্গাপুজোয় আনন্দ করতে পারেন নি। পুজো মন্ডপ দর্শন করতে পারেননি। এবছর পরিস্থিতির অনেকটাই বদল ঘটেছে। আর তাই এবছর পুজোয় মানুষের ঢল নামবে বলে মনে করা হচ্ছে। সেই আশাতেই বারাসতের অতিহ্যবাহী পুজো কমিটি বলে পরিচিত ৪-এর পল্লী দুর্গাপুজো কমিটি তাদের ৪১ তম বর্ষের দুর্গাপুজোর খুঁটি পুজো অনুষ্ঠিত করল শুক্রবার। রথযাত্রা উপলক্ষ্যে খুঁটি পুজোর শেষে পুজো কমিটির পক্ষে রাহুল নাগ জানান, তারা এবার মায়ের চোখে স্বামী নারায়ণ মন্দিরের আদলে পুজো মণ্ডপ করছেন। পাশাপাশি, পুজো উপলক্ষে একগুচ্ছ সামাজিক প্রকল্প থাকছে।


খুঁটিপুজো ২

সুখের দিনের সঙ্গী না হলেও মানুষের বিপদের দিনে তাদের পাশে দাঁড়ানোর পরামর্শ দিলেন রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। শুক্রবার হাবড়ায় দুর্গাপুজোর খুঁটিপুজোর সূচনা, রথযাত্রা, অবৈতনিক কোচিং ক্যাম্পের উদ্বোধন করেন তিনি। পুরসভায় কোনও কাজ নিয়ে গেলে, তাদেরকে আগে জল, চা খেতে দিয়ে তারপর তাঁদের কাজ করে দেওয়ার কথা বললেন তিনি। যে মানুষেরা তৃণমূলকে ভোট দেন নি, তাঁদের বাড়িতে বার বার গিয়ে তাঁদের মন জয় করার কথা বললেন জ্যোতিপ্রিয়।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন