Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২২ জুলাই, ২০২২

ভারত–বাংলাদেশ ‌সীমান্তে আটক ২২ কোটি টাকার সোনা

 ‌‌

22-crore-gold-seized

সমকালীন প্রতিবেদন : নৌকা করে ইছামতী নদী দিয়ে সোনা পাচার করার সময় সীমান্ত রক্ষী বাহিনীর তৎপরতায় উদ্ধার হল বিপুল পরিমান সোনা। এরমধ্যে সোনার বিস্কুট, সোনার বার এবং সোনার কয়েন রয়েছে। উদ্ধার হওয়া সোনার আনুমানিক মূল্য প্রায় ২২ কোটি টাকা।


জানা গেছে, শুক্রবার সকালে উত্তর ২৪ পরগনার ভারত–বাংলাদেশ সীমান্তের ঘোনারমাঠ এলাকায় সীমান্ত পাহারার কাজ করছিলেন বিএসএফের ১৫৮ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানেরা। এইসময় তাঁরা লক্ষ্য করেন, ইছামতী নদী দিয়ে বাংলাদেশের দিক থেকে একটি নৌকা ভারতের দিকে আসছে।

নৌকাটির গতিপ্রকৃতি দেখে সন্দেহ হয় বিএসএফ জওয়ানদের। তাঁরা ওই নৌকাটিকে থামতে বলেন। বিএসএফের এই কথা শুনে নৌকায় থাকা লোকগুলি নদীতে ঝাঁপ দিয়ে বাংলাদেশের দিকে পালিয়ে যায়। এরপর বিএসএফ জওয়ানেরা ওই নৌকাটিকে নদীর পাড়ে নিয়ে আসেন।


নৌকাটিতে এরপর তল্লাসী চালাতেই অবাক হয়ে যান বিএসএফ জওয়ানেরা। তাঁরা দেখেন নৌকায় ৫ টি ব্যাগ রয়েছে। আর সেই ব্যাগের ভেতরে প্রচুর পরিমানে সোনার বিস্কুট, সোনার বার এবং সোনার কয়েন রয়েছে। এরপর সেগুলিকে বিএসএফ ক্যাম্পে নিয়ে যাওয়া হয়।

পরে সেগুলি সাজিয়ে দেখা যায়, তারমধ্যে ৩২১ টি সোনার বিস্কুট, ৪ টি সোনার বার এবং ১ টি সোনার কয়েন রয়েছে। সেগুলির মোট ওজন ৪১ কেজি ৪৯১ গ্রাম। আনুমানিক বাজারমূল্য প্রায় ২১ কোটি ২২ লক্ষ টাকা। 

বিএসএফ কর্তৃপক্ষ জানিয়েছে, সীমান্ত এলাকা দিয়ে প্রায়ই পাচারকারীরা বাংলাদেশ থেকে নানা উপায়ে ভারতে সোনা পাচারের চেষ্টা করে। কিন্তু বিএসএফের অতন্দ্র প্রহরার কারণে সেই চেষ্টা অধিকাংশ ক্ষেত্রেই ব্যর্থ হয়। ধরা পরে যায় প্রচুর সোনা। কিন্তু এদিন ‌যে পরিমান সোনা আটক হয়েছে, তা এযাবৎকালের সমস্ত রেকর্ডকে ছাপিয়ে গেছে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন