Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২২ জুলাই, ২০২২

বাগদায় ‌চন্দন মন্ডলের বাড়িতে তদন্তে ইডির প্রতিনিধিরা

 

ED-investigates-at-Chandan-Mandal-house

সমকালীন প্রতিবেদন : রাজ্যে শিক্ষক নিয়োগ দূর্নীতি মামলায় অন্যতম অভিযুক্ত উত্তর ২৪ পরগনার বাগদার মামাভাগিনা গ্রামের বাসিন্দা চন্দন মন্ডলের বাড়িতে তদন্তে এলো এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের প্রতিনিধিদল। ৫ সদস্যের প্রতিনিধিদলটি শুক্রবার সকালেই হাজির হয়। কিন্তু সেইসময় বাড়ি তালাবন্ধ থাকায় তাঁরা বাড়িতে প্রবেশ করতে পারেন নি।

হাইকোর্টের নির্দেশে রাজ্যে শিক্ষক নিয়োগ দূর্নীতি মামলার তদন্তে নেমেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। এরইমধ্যে এই নিয়োগ মামলায় উঠে আসে বাগদার চন্দন মন্ডলের নাম। অভিযোগ, এই চন্দন মন্ডল লক্ষ লক্ষ টাকার বিনিময়ে প্রাথমিক থেকে মাধ্যমিক, ‌উচ্চমাধ্যমিক স্তরে বহুজনকে চাকরির ব্যবস্থা করে দিয়েছে।

বিষয়টি হাইকোর্টের নজরে আসতেই হাইকোর্ট এব্যাপারে সিবিআইকে তদন্তের নির্দেশ দেয়। আর তারই সূত্র ধরে এদিন ইডির প্রতিনিধিরা চন্দন মন্ডলের বাগদার বাড়িতে আসেন। ইতিমধ্যেই সিবিআইয়ের এক তদন্তকারী দল চন্দন মন্ডলের বাড়িতে গিয়ে সারাদিন ধরে তদন্ত চালায়।

এদিকে, শুক্রবার সকাল ৯ টার মধ্যেই ইডির ৫ জনের এক প্রতিনিধিদল কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে বাগদার মামাভাগিনা গ্রামে চন্দন মন্ডলের বাড়িতে এসে হাজির হয়। কিন্তু সেইসময় চন্দন মন্ডলের বাড়িতে কেউ উপস্থিত ছিলেন না। বাড়ি তালাবন্ধ ছিল। ফলে ইডির প্রতিনিধিরা বাড়ির সামনেই অপেক্ষা করতে থাকেন।


এরপর দুপুর সাড়ে ১২ টা নাগাদ চন্দন মন্ডলের স্ত্রী এবং ছোট মেয়ে বাড়িতে এসে উপস্থিত হয়। আর তারপর বাড়ির ভেতরে প্রবেশ করেন ইডির প্রতিনিধিরা। এরপর থেকে শুরু হয় তদন্তের কাজ। প্রতিনিধিরা ওই বাড়ি থেকে নথি সংগ্রহের চেষ্টা করেন।


সন্ধে ৭ টা পর্যন্ত তদন্তের কাজ চালিয়ে ইডির প্রতিনিধিরা কলকাতার উদ্দেশ্যে রওনা দেন। তবে এদিন চন্দন মন্ডলের বাড়িতে তদন্ত করে কি পেলেন, সেব্যাপারে কিছু জানাতে চান নি ইডির প্রতিনিধিরা। শিক্ষক নিয়োগ মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি চন্দন মন্ডলের বাড়ি থেকে কি নথি পায়, সেদিকে তাকিয়ে অনেকেই।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন