Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২৯ জুন, ২০২২

রাতের অন্ধকারে কয়লা পাচার, আটক প্রচুর কয়লা

 ‌

Lots-of-coal-seized

শম্পা গুপ্ত : প্রশাসনের চোখকে ফাঁকি দিতে রাতের অন্ধকারে শুরু হয়েছে কয়লা পাচার। কখনও সাইকেলে, আবার কখনও মোটর সাইকেলে এই পাচারের কাজ চলছে। নতুন করে এই অবৈধ কারবার শুরু হওয়ায় প্রশাসনিক মহলে তৎপরতা শুরু হয়েছে।

বর্ধমান জেলার পাশাপাশি পুরুলিয়া জেলাতেও অবৈধভাবে কয়লা পাচারের ঘটনা দীর্ঘদিন ধরে ঘটে। এই পাচার বন্ধে গোটা দিন পুলিশ রাস্তায় টহলদারি শুরু করায় পাচারকারীরা তাদের পাচারের সময় বদলে ফেলেছে। এখন দিনের আলোর বদলে রাতের অন্ধকারে এই পাচারের কাজ চলছে। 

রাজ্য সড়কের বদলে পুরুলিয়া জেলার হারমাড্ডি, ভামুরিয়ার, সরবড়ি, মৌঠা, বড়তোড়িয়ার মতো গ্রামীন এলাকার ভেতরের পথ ধরে এই কয়লা পাচারের কাজ চলছে। আর এভাবেই চোরা পথে টন টন কয়লা রাতের অন্ধকারে পাচার হয়ে যাচ্ছে। পুলিশের চোখকে ফাঁকি দিতেই এই ব্যবস্থা বলে মনে করা হচ্ছে। 

এই ধরনের পাচারের খবর পেয়ে মঙ্গলবার রাতে পুলিশ হারমাড্ডি গ্রামে অভিযান চালিয়ে চারটি স্কুটার সহ বস্তা বোঝাই প্রচুর অবৈধ কয়লা বাজেয়াপ্ত করে। তবে পুলিশি অভিযানের আঁচ করে আগে থেকেই পালিয়ে যায় পাচারকারীরা। পুলিশ জানিয়েছে, অবৈধভাবে কয়লা উত্তোলন করে স্কুটারে গ্রামের ভিতর দিয়ে যাওয়ায় অতিষ্ঠ হয়ে গ্রামবাসীরা। তাঁরাই থানায় অভিযোগ করেন। 

সেই অভিযোগের ভিত্তিতেই এদিন রাতে অভিযানে নামে পুলিশ। মঙ্গলবার রাতের এই অভিযানে নিতুরিয়া থানার হারমাড্ডি গ্রাম থেকে চারটি অবৈধ কয়লা বোঝাই স্কুটারসহ প্রায় ২ টন অবৈধ কয়লা বাজেয়াপ্ত করা হয়েছে। 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন